রাজগঞ্জে আকস্মিক ঝড় শিলা বৃষ্টি, ফসলের ব্যাপক ক্ষতি

এখন সময়: রবিবার, ২৮ এপ্রিল , ২০২৪, ০৫:৫৬:৩৮ এম

 

জসিম উদ্দিন  রাজগঞ্জ : বুধবার বিকেলে মণিরামপুরের রাজগঞ্জ এলাকায়  আকস্মিক ঝড় শিলা বৃষ্টিতে  নষ্ট হয়েছে  ফসল ক্ষেত ও গাছের মুকুল নষ্ট হয়ে গেছে আম, জাম, কলা লিচুসহ বিভিন্ন ফল  ফল ফলাদি।  রাস্তায় গাছ পড়ে চলাচল বন্ধ ও টিনের  চাল উড়ে উড়ে গেছে।

খোঁজ নিয়ে জানাগেছে, মণিরামপরু উপজেলার রাজগঞ্জের বিভিন্ন অঞ্চলে ঝড়ের তাণ্ডব ও শিলা বৃষ্টি আঘাত হানে। এতে  দোদাড়িয়া মোড় হতে দিঘীরপাড় বাজার ও হানুয়ার বটতলা মোড় থেকে  ঝিকরগাছা সড়কে গাছ পড়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। আর পুলেরহাট সড়কের গাছ পড়ে চলাচল বন্ধ ছিল পর জনগণ গাছ অপসারণ করে চলাচলের পরিবেশ তৈরি করে।

এই ঝড়ে সড়কের গাছপালা ভেঙেছে অগণিত। শিলা বৃষ্টিতে  ফসলের  ব্যাপক ক্ষতি হয়েছে বলে কৃষকরা জানায়। নেগুড়াহাটে কয়েকটি টিনের চাল ঝড়ে উড়ে গেছে বলে জানাগেছে। দোদাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ভেঙে পড়েছে। রাজগঞ্জ এলাকায় প্রচুর শিলা বৃষ্টি  হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য  খালেদুর রহমান টিটু জানান, এলাকায় হঠাৎ এই ঝড়ে রাস্তার পাশের গাছ ভেঙে গেছে প্রচুর পরিমাণে এছাড়া  ফসলের ক্ষতি হয়েছে।   দোদাড়িয়া মোড়ে কয়েকটি দোকান ঘরের টিনের চাল উড়ে গেছে, এলাকায় বিদ্যুৎ সরবরাহ থেমে থেমে  বন্ধ হয়ে যাচ্ছে । বজ্রপাতের ঘটনা ঘটেছে খালিয়ায়। তালগাছে বজ্রপাতে গাছ পুড়ে গেছে তবে প্রাণহানির খবর পাওয়া যায়নি।