কঙ্কাল উদ্ধারের সূত্র ধরে রহস্য উদঘাটন হয়

যশোরে চাঞ্চল্যকর রাজিব হত্যা মামলার চার্জশিট, অভিযুক্ত ৫

এখন সময়: সোমবার, ২৯ এপ্রিল , ২০২৪, ০৫:২৯:২৭ এম

নিজস্ব প্রতিবেদক : যশোরে চাঞ্চল্যকর রাজীব হোসেন কাজী (৩২) হত্যা মামলায় চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। কঙ্কাল উদ্ধারের সূত্র ধরে ছয় বছর পর হত্যাকাণ্ডটির রহস্য উদঘাটন হয়। চার্জশিটে পাঁচজনকে অভিযুক্ত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই যশোরের এসআই জিয়াউর রহমান।
অভিযুক্তরা হলেন, পুরাতন কসবার আজিজুল হকের ছেলে সজিবুর রহমান, পাগলাদাহ গ্রামের সোহরাব আলী খানের ছেলে হুমায়ুন কবীর খান বাবু, বেজপাড়া পিয়ারী মোহন রোডের মৃত মনিরুল হকের ছেলে সাইফুল হক লিটন, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার লঙ্কারচর গ্রামের আবুল হাসানের ছেলে পুলিশ সদস্য খারুজ্জামান শিহাব ও লোহাগড়া মঙ্গলহাটা গ্রামের মৃত নুর মিয়ার ছেলে ও যশোর সদর উপজেলার কেসমত নওয়াপাড়ার বাসিন্দা আব্দুস সালাম।
এ ছাড়া যশোর শহরের পুরাতন কসবা নিরিবিলি পাড়ার গোলাম মোস্তফার ছেলে জয়নাল হাওলাদার ও লিচুতলার মৃত আব্দুল মান্নানের ছেলে ইব্রাহিম মোল্লাকে এ মামলা থেকে অব্যাহিত দেয়ার সুপারিশ করা হয়েছে।
২০২২ সালের ৩০ মে রাতে যশোর শহরের পুরাতন কসবা নিরিবিলি পাড়ায় একটি নীল রঙের প্লাস্টিকের ড্রামের মধ্যে মানুষের হাড়গোড় ও মাথার খুলি পাওয়া যায়। ওই এলাকার বজলুর রহমানের প্রাচীরঘেরা জায়গায় ভবন নির্মাণের জন্য মাটি খোঁড়ার সময় পরিত্যক্ত পুরাতন টয়লেটের কুয়ার ভেতর থেকে তা উদ্ধার করা হয়। এরপরই পিবিআই যশোরের সদস্যরা ডিএনএ পরীক্ষার মাধ্যমে কঙ্কাল রাজীবের বলে শনাক্ত করে। এ ঘটনায় নিহতের বাবা ফারুক হোসেন যশোর কোতয়ালি থানায় মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউর রহমান জানান, সেই কঙ্কালের সূত্র ধরে সাড়ে সাত মাস পর রাজীব হোসেন কাজীর লাশ শনাক্ত করা হয়। কসবার আবু তালেব সড়কের শেখ সজিবুর রহমানের বাড়িতে কেয়ারটেকার ছিলেন রাজীব।
এ ঘটনায় প্রথমে রিক্সাচালক মোহাম্মদ সালামকে আটক করা হয়। পরে লাশ বহনের রিকশা জব্দ করা হয়। এরপর এক এক করে সব রহস্য উদঘাটন হয়। মূলত সিহাবুর রহমান নামে এক ব্যক্তির আত্মীয়কে নিয়ে দ্ব›দ্ব শুরু হয়। মেয়েলি ঘটনাকে কেন্দ্র করে হত্যা করা হয় রাজীবকে।