‘বনের সম্পদ ধ্বংসকারীরা আমাদের জাতীয় শত্রু’

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০৩:২২:৩০ পিএম

 

দাকোপ প্রতিনিধি: আমাদের সকলের উচিত দেশের প্রচলিত আইন মেনে বনজ সম্পদ আহরণ করা। মনে রাখতে হবে সুন্দরবন আমাদের জাতীয় সম্পদ। এই বনে থাকা জলজ, মৎস্য ও বনজ সম্পদ এবং সকল প্রকার জীব বৈচিত্র্য আমাদের জাতীয় জীবনে অনেক অবদান রাখে। সুতরাং এই জাতীয় সম্পদ ধবংসকারীরা আমাদের জাতীয় শত্রু।

সোমবার বেলা ১১ টায় কালাবগী সুন্দরবন প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত সুন্দরবন এলাকায় বিষ প্রয়োগে মাছ শিকার, স্বাস্থ্য ঝুঁকি এবং জীববৈচিত্র সংরক্ষণ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব চৌধুরী এসব কথা বলেন।

খুলনা জেলা পুলিশের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান। সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজা, খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এ জেড এম হাসানুর রহমান, সহকারী পুলিশ সুপার মফিজুর রহমান, দাকোপ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদীপ বালা এবং সুতারখালী ইউপি চেয়ারম্যান মাসুম আলী ফকির, মাছ ব্যবসায়ী নেতা রেজাউল ঢালী এবং পল্লী চিকিৎসক হাফিজুর রহমান।

দাকোপ থানার পুলিশ পরিদর্শক শাহিনুর রহমানের পরিচালনায় আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তৃতা করেন দাকোপ থানার অফিসার ইনচার্জ আব্দুল হক।