কালীগঞ্জে মাসব্যাপী ক্বিরাত প্রতিযোগিতা, সংবর্ধনা

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০১:১৬:৫৯ এম

 

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: পবিত্র রমজান উপলক্ষে ঝিনাইদহের কালীগঞ্জের চাপালী গ্রামে মাসব্যাপী ক্বিরাত প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায় শেষ হয়েছে। উপজেলার বিভিন্ন মাদ্রাসার ৬০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে চূড়ান্ত পর্বে প্রথম স্থান অধিকার করেন কাছেমুল উলুম কওমি মাদ্রাসা বলিদাপাড়ার ছাত্র সাকিবুল ইসলাম, দ্বিতীয় হয়েছেন মদিনাতুল উলুম ছবেদ আলী মাদ্রাসা কাকলাস এর ছাত্র আল আমিন বিন হাবিব ও তৃতীয় স্থান লাভ করেছে বাইতুস সালাম হাফেজিয়া মাদ্রাসা ঢাকালেপাড়ার ছাত্র আব্দুল্লাহ আল মামুন। চূড়ান্ত পর্বে ৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সদ্য পাশকৃত হাফেজদের সংবর্ধনা দেওয়া হয়।

চাপালী গ্রামবাসীর আয়োজনে মাসব্যাপী এই কোরআন পাঠ প্রতিযোগিতার শেষ দিন রোববার বেলা ১২ টায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। চাপালী জামে মসজিদ কমিটির সভাপতি আলহাজ গোলাম সরোয়ার এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আশরাফুল আলম, মাওলানা ওসমান গণি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী। আরো বক্তৃতা করেন আলহাজ দাউদ হোসেন, এস.এম সামছুল আলম, সাংবাদিক আজাদ রহমান, মাওলানা শাহীনূর রহমান, হাফেজ নূর আলম হাসান প্রমূখ।

চাপালী গ্রামবাসির উদ্যোগে আয়োজিত এই ক্বিরাত প্রতিযোগিতা দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো। অনুষ্ঠানে অতিথিরা আগামীতে আরো বড় পরিষরে প্রতিযোগিতার আয়োজন করার প্রস্তাব করেন। পরে প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে বিজয়ী তিনজনের হাতে পুরষ্কার হিসেবে নগদ টাকা ও ক্রেষ্ট তুলে দেন। এছাড়া এই পর্বে অংশ নেওয়া সকলের হাতে সান্তনা পুরষ্কার তুলে দেওয়া হয়। পাশাপাশি সদ্য পাশকৃত হাফেজদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং তাদের হাতে একটি করে ক্রেষ্ট ও একটি করে পাগড়ী তুলে দেয়া হয়।