কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে তিন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ১২:১২:৩১ এম

 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাঈদ মেহেদী ও যুগ্ম সম্পাদক  এবং জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন ও জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা আজিজুর রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে নির্বাচনে  প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন কী না সেটা কেন্দ্রীয় নির্দেশনার উপর নির্ভর করছে। দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে তিনি এবং ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে মনোনয়ন জমাদানকারী প্রার্থীগণ চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

এদিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নাজিমুল ইসলাম, বিগত নির্বাচনে দ্বিতীয় স্থান অর্জনকারী প্রার্থী উজ্জীবনী ইনস্টিটিউটের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, জামায়াতের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ, কুশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কাজী মোফাখখারুল ইসলাম, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উপজেলা শাখার সভাপতি মুকুল বিশ^াস ও কাজী আব্দুস সালাম।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, কৃষ্ণনগর ইউপি’র সাবেক প্যানেল চেয়ারম্যান শ্যামলী অধিকারী, বিষ্ণুপুর ইউপি সদস্য ফারজানা শওকাত, জামায়াতের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান জয়নাব পারভীন এবং মথুরেশপুর ইউপি’র চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের মেয়ে সুরাইয়া আফরোজ সুমি।

কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী (১৫ এপ্রিল বেলা ৪ টা পর্যন্ত) মনোনয়নপত্র জমা দিয়েছেন নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন জানান, আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিলের মধ্যে মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে। এ উপজেলার ১২ ইউনিয়নে ২ লাখ ৪৭ হাজার ৮১৩ জন ভোটার রয়েছেন বলে জানান এ কর্মকর্তা।