মেয়ের পাল্টা সংবাদ সম্মেলন

তার পিতার দেয়া তথ্য কাল্পনিক, কেউ জমি দখল করেনি

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ০২:২৭:৩৯ এম

 

নিজস্ব প্রতিবেদক: ঝিকরগাছার মোবারকপুর গ্রামের পূর্ব মাঠপাড়ার বাসিন্দা ফজলুল হকের জমি কেউ দখল করেনি। ছোট বোন জান্নাতুল ফেরদৌসের সাবেক স্বামী সাদ্দাম হোসেন ও স্থানীয় এক কমিশনারের ষড়যন্ত্রের শিকার তারা। তার পিতা ফজলুল হক সংবাদ সম্মেলনে যে তথ্য দিয়েছেন তা সম্পূর্ণ কাল্পনিক।  মঙ্গলবার প্রেসক্লাব যশোরের শহিদ সাংবাদিক আরএম সাইফুল আলম মুকুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত পাল্টা সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ফজলুল হকের মেয়ে ফার্মাসিস্ট ফারহানা ফেরদৌস।

লিখিত বক্তব্যে ফার্মসিস্ট ফারহানা ফেরদৌস বলেন, তার পিতা দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছেন। এ রোগ তাদের বংশ পরম্পরায় চলে আসছে। তার দুই ফুফু এ রোগে আক্রান্ত ছিলেন। তাদের মধ্যে একজন কীটনাশক পানে অপরজন ট্রেনের নিচে ঝাঁপ দিতে আত্মহত্যা করেছেন।

তিনি বলেন, আমার পিতা ২০২৩ সালের জুলাই মাস পর্যন্ত পরিবারের সদস্যদের নিয়ে একসাথে ছিলেন। ছোট বোন জান্নাতুল ফেরদৌসকে তার স্বামী তালাক দিলে তার দুই সন্তান নিয়ে আমাদের সাথে ছিল। জুলাই মাসের শেষ দিকে জান্নাতুল ফেরদৌসের সাবেক স্বামী সাদ্দাম ও তার সহযোগী কমিশনার এবং তার লোকজন আমাদের বাড়িতে হানা দিয়ে বাড়ির সদস্যদের মারপিট করে তাড়িয়ে দিয়ে পিতা ফজলুল হককে তারা নিয়ে যায়। এরপর থেকে আমরা বাড়ি ছাড়া।

তিনি আরও বলেন, আমি ও আমার মা এবং ভাই পিতার কোনো সম্পত্তি লিখে নেইনি। সংবাদ সম্মেলনে যে জমি লিখে নেয়ার কথা বলা হয়েছে তা আমার চাচা ও ফুফুদের কাছ থেকে কিনে নিয়েছি। বর্তমানে আমার পিতা গুরুতর অসুস্থ। পিতার জমি দখলের ষড়যন্ত্রকারী সাদ্দাম ও তার সহযোগীরা যে কোনো সময় ভুল বুঝিয়ে পিতার কাছ থেকে জায়গা-জমি লিখে নিতে পারে। এ ব্যাপারে থানা ও আদালতে মামলা করায় সাদ্দাম ও তার সহযোগীরা আমাদের উপর চরমভাবে ক্ষিপ্ত হয়েছে। যে কোনো সময় আমাদেরও ক্ষতি করতে পারে। আমার অসুস্থ পিতাকে দিয়ে যদি কেউ কোনো জমির দলিল অথবা বায়না প্রদানের কাগজপত্র স্বাক্ষর করে নেয় তার কোনো ভিত্তি থাকবেনা বলে পরিবারের পক্ষ থেকে সকলকে জানানো যাচ্ছে। এ অবস্থায় কেউ যেন আমার পিতার সাথে কোনরূপ লেনদেন না করে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন তার মা গুলশানা বেগম ও ছোট ভাই ইরতাজুল হক রিয়ান।

প্রসঙ্গত. এর আগে গত ৭ এপ্রিল প্রেসক্লাব যশোরে ফজলুল হক তার সাবেক স্ত্রী ও দুই ছেলে ও মেয়ে জায়গা-জমি দখল করে নিয়েছে বলে সংবাদ সম্মেলন করেছিলেন।