উপজেলা পরিষদ নির্বাচন

মণিরামপুর ও কেশবপুরে বৈধ প্রার্থী ৩০, বাতিল ৫ মনোনয়নপত্র

এখন সময়: মঙ্গলবার, ৩০ এপ্রিল , ২০২৪, ১০:৪২:৪৫ পিএম

 

মিরাজুল কবীর টিটো: উপজেলা পরিষদ নির্বাচনে মণিরামপুর ও কেশবপুরে ৩০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে ৫ প্রার্থীর। বুধবার যাচাই বাছাইয়ে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঋণ খেলাপী, ইনকামট্যাক্সের রিটার্ন ফরম ও জামানত না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

ওই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১০, পুরুষ ভাইস চেয়ারম্যানে ১১ ও মহিলা ভাইস চেয়ারম্যানে ৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এ ছাড়া ৩ চেয়ারম্যান, ১ পুরুষ ভাইস চেয়ারম্যান ও ১ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। 

জেলা সিনিয়র নির্বাচন অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যানুযায়ী, মণিরামপুরে ৫ চেয়্রাম্যান প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়নপত্র বাতিল ও ৩ জনের বৈধ হয়েছে। ঋণ খেলাপী হওয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্র্থী আমজাদ হোসেন লাভলুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ইনকামট্যাক্সের রিটার্ন ফরম না থাকায় একই উপজেলার চেয়ারম্যান প্রার্থী প্রভাষক ফজলুল হকের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এই উপজেলায় বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন, নাজমা খানম, প্রভাষক ফারুক হোসেন ও মিকাইল হোসেন। এ ছাড়া ৬ পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে। তারা হলেন, শরিফুল ইসলাম, মাওলানা লিয়াকত আলী, আব্দুল হক, মঞ্জুর আক্তার, ফরহাদ হোসেন ও সন্দীপ।

রিটার্ন ফরম ও জামানত না থাকায় এই উপজেলার ৮ মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জাহানারা খাতুনের মনোনয়নপত্র বাতিল  হয়েছে। আর বৈধ হওয়া ৭ প্রার্থী হলেন, সুরাইয়া আক্তার, মাহাবুবা ফেরদৌস পাপিয়া, গুলবদন, কাজী জলি আক্তার, মাজেদা খাতুন, আমেনা খাতুন ও জেসমিন ।

এদিকে, কেশবপুর উপজেলা চেয়ারম্যান পদে ৮ প্রার্থীর মধ্যে ইনকামটাক্সের রিটার্ন ফরম জমা না আব্দুস সামাদ নামে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ ৭ চেয়ারম্যান প্রার্থীরা, হলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, ওবায়দুর রহমান, অধ্যক্ষ এস এম মাহবুবুর রহমান উজ্জ্বল, ইমদাদুল হক রিপন, আব্দুল্লাহ নুর আল আহসান বাচ্চু ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক কাজী মুজাহিদুল ইসলাম পান্না।

৬ পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ইনকাম ট্যাক্সের রিটার্ন ফরম না থাকা ও মনোনয়নপত্রে ক্রুটি থাকায় অ্যাডভোকেট অজিউর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে। বৈধ ৫ প্রার্থী হলেন, আব্দুল্লাহ আল মামুন, বর্তমান ভাইস চেয়ারম্যান পলাশ কুমার মল্লিক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, মনিরুল ইসলাম ও সুমন সাহা। ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল ও সাবেক পৌর কাউন্সিলর মনিরা খানম ।