নদী ভাঙনে আতঙ্কিত ব্যবসায়ীরা

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৪:৫৫:১৪ পিএম

নড়াইল প্রতিনিধি : নড়াইল কালিয়া উপজেলার পেড়লী বাজারের পাশদিয়ে বয়ে যাওয়া চিত্রা নবগঙ্গা নদীর ভাঙনে দিশেহারা পেড়লী বাজারের ব্যবসায়ী ও এলাকার সাধারণ জনগন। যে কোনো সময় নদীগর্ভে  বিলিন হয়ে যেতে পারে বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান ও নড়াইলে আসা যাওয়া একমাত্র রাস্তা  এবং বিভিন্ন ব্যাংক বিমাসহ শিক্ষা প্রতিষ্ঠান।
পেড়লী বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী সাংবাদিকদের জানান, দীর্ঘদিন এ এলাকায় নদী ভাঙনের কারনে বেশকিছু বাড়ি ঘর নদীগর্ভে বিলিন হয়ে যাওয়ায় সর্বস্বান্ত হয়েছে বেশ কিছু পরিবার।
এ নিয়ে এলাকাবাসী বেশ কয়েকবার পদক্ষেপ নিয়ে পানি উন্নয়ন বোর্ডে অভিযোগ করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। এমনকি পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙন কবলিত পেড়লী বিকল্প ব্যবস্থা না নেয়ায় আবারও ঝুকির মুখে পড়েছে বাজারের ব্যবসায়ীরা।
বিশেষ করে পেড়লী বাজারের নদীর কুলের দক্ষিণ দিকে শীতল বাড়ি কালভার্ট হতে বাজারের পূর্ব দিকের খেয়াঘাট নদীর কল দিয়ে নড়াইল খুলনা যাওয়া আসা প্রধান সড়কটিও পড়েছে ঝুঁকির মুখে। যে কোন সময় নদীর ভাঙনে বিলীন হয়ে যেতে পারে পেড়লী বাজারের ব্যবসায়ীদের দোকান ঘর ও প্রধান ওই সড়কটি।
স্থানীয় এলাকাবাসী আরো জানান,আমরা এলাকাবাসী ও বাজারের দোকান ঘর ব্যবসায়ী মালিক সমিতি সবাই মিলে সাংসদ কবিরুল হক মুক্তির কাছে জানিয়েছিলাম এবং তারই নির্দেশ পানি উন্নয়ন বোর্ড কে যথাযথ ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছি কিন্তু এখনও কোন সমস্যার সমাধান হয়নি।