তালায় গৃহবধূ শিখা রানী হত্যা মামলায় তিনজন গ্রেফতার

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ১০:২৫:১৩ এম

তপন চক্রবর্তী, তালা (সাতক্ষীরা) : সাতক্ষীরার তালায় গৃহবধূ শিখা রানী হত্যা মামলায় তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ এর একটি দল। বৃহস্পতিবার ভোরে তালা উপজেলার পাটকেলঘাটা থানার বলফিল্ড মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, তালা সদর ইউনিয়নের আটারই গ্রামের নিহতের স্বামী গোবিন্দ ঋষি (৩০), বাবা অনিল ঋষি (৬০) ও তার ভাই মান্দার ঋষি (২০)।
র‌্যাব সাতক্ষীরার কোম্পানী অধিনায়ক মো. ইশতিয়াক হোসাইন জানান, গত ৫ বছর পূর্বে তালা উপজেলার আমানুল্যাহপুর গ্রামের সূর্যকান্ত ঋষির কন্যা শিখা রানী দাসের সাথে তালা সদরের আটারই গ্রামের অনিল দাসের ছেলে গোবিন্দ দাসের বিয়ে হয়। বর্তমানে তাদের দুটি কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই গোবিন্দ ঋৃষি যৌতুকের দাবিতে স্ত্রীকে প্রায়ই মারপিট করতো। বিভিন্ন সময় স্থানীয়ভাবে শালিশী বৈঠক হলেও কোন সমাধান হয়নি।
একপর্যায়ে গত ১ জানুয়ারি স্বামী গোবিন্দ ঋষিসহ তার পরিবারের লোকজন তার স্ত্রীকে মারপিট করে মৃত্যু নিশ্চিত হওয়ার পর গলায় রশি দিয়ে ঝুঁলিয়ে দিয়ে আত্মহত্যা বলে প্রচার দেয়। এরপর তারা বাড়ি থেকে পালিয়ে যায়।
তিনি আরো জানান, এই ঘটনায় ভিকটিমের বাবা সূর্যকান্ত ঋৃষি বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে তালা থানায় একটি হত্যা মামলা করেন। যার মামলা নং ২। তারিখ ০১.০১.২২ ইং। মামলা দায়েরের পর থেকে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এক পর্যায়ে গোপন সংবাদে ভিত্তিতে আসামীদের অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের তালা থানায় হস্তান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।