ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ● ১২ আশ্বিন ১৪২৮

করোনাকালে সাহেব আলীর অক্সিজেন সাপোর্ট

Published : Tuesday 14-September-2021 20:57:04 pm
এখন সময়: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর , ২০২১ ০৪:২৬:১৩ am

এম আলমগীর, ঝিকরগাছা: করোনাকালীন সময়ে গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে অক্সিজেন সাপোর্ট দিয়ে করোনা আক্রান্ত রোগীদের সাহায্য করে দৃষ্টান্ত স্থাপন করেছেন শাহাবুদ্দীন সাহেব। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামের মৃত সৈয়দ আলী সরদার ও রহিমা বেগমের ছেলে এবং বাঁকড়া বাজারের একজন তরুণ ব্যবসায়ী।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এই দর্শন ধারণ করে শাহাবুদ্দীন ওরফে সাহেব আলী করোনাকালীন সময়ে করোনা আক্রান্ত রোগীকে অক্সিজেনের ফেরিওয়ালা হিসাবে বিনামূল্যে অক্সিজেন সাপোর্ট দিয়েছেন। করোনায় বাকড়ায় কয়েকজনের মৃত্যু হলে সেই সময় তরুণ এই ব্যবসায়ী মানবিক উপলব্ধি থেকে বিনামূল্যে প্রায় ৬০/৭০ টি সিলিন্ডার অক্সিজেন দিয়ে এলাকার গরিব, দখি ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। কেউ অসুস্থ হয়েছেন শুনেই তিনি তার বাড়িতে অক্সিজেন নিয়ে হাজির হয়েছেন। তার অক্সিজেন সাপোর্টে ৩০/৩৫জন মানুষ সুস্থ হয়েছেন। সুস্থ মানুষগুলো যখন তার কাছে এসে ধন্যবাদ জানান, তখন শাহাবুদ্দীন নিজেকে ধন্য মনে করেন।

শাহাবুদ্দীন ওরফে সাহেব আলী জানান, বাঁকড়া থেকে পার্শ্ববর্তী সকল উপজেলা শহর (ঝিকরগাছা, কলারোয়া, শার্শা ও মণিরামপুর) প্রায় ২০ কিলোমিটার দূরে অবস্থিত। এখানে সরকারি কোন হাসপাতাল নেই। ফলে এই জায়গার একজন অসুস্থ রোগী অক্সিজেন সাপোর্ট পাওয়ার আগেই মারা যায়। এই উপলব্ধি থেকে মানুষকে অক্সিজেন দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার ব্যবসার একটি অংশ অর্থ আমি করোনা রোগীদের সাহায্যে ব্যয় করি। আমার এই অক্সিজেন সাপোর্টের কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে। শুধু করোনা রোগীর জন্য নয়, যেকোন অসুস্থ মানুষের জন্য এই অক্সিজেন সেবা চালু থাকবে।