ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

ঝিকরগাছায় বোমা বিস্ফোরণে মেম্বর লিটন নিহত মামলায় সাগর অভিযুক্ত

Published : Saturday 09-October-2021 21:35:29 pm
এখন সময়: মঙ্গলবার, ২৬ অক্টোবর , ২০২১ ২২:০৭:৩৫ pm

নিজস্ব প্রতিবেদক: যশোরের ঝিকরগাছার পাঁচপোতা গ্রামে বোমা বিস্ফোরণ ও মেম্বর নাজমুল আলম নিহতের ঘটনায় সাইফুল ইসলাম সাগরকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই সিরাজুল ইসলাম। সাইফুল ইসলাম সাগর ঝিকরগাছার বরুনহাল গ্রামের আলী বক্স দফতরির ছেলে।

মামলার তদন্ত সূত্রে জানা গেছে, আসামি সাইফুল ইসলাম সাগর ঢাকায় মুহুরির কাজ করেন। লকডাউনের কারণে তিনি ঈদের আগে গ্রামের বাড়ি ঝিকরগাছায় চলে আসেন।  এ সময় তার সৎ ভাইদের সাথে গোলাযোগ চলছিল। মেম্বর লিটনকে মীমাংসা করে দিতে বলেছিলেন। গত ৯ মে মেম্বর নাজমুল আলম লিটন ও সাইফুল ইসলাম সাগর পাঁচপোতা গ্রামের রফিক মেম্বরের পরিত্যক্ত একটি টিনের ঘরে বোমা তৈরি করছিলেন। এ সময় বোমার বিস্ফোরণ ঘটে। বোমার আঘাতে নাজুমল আলম লিটন মারা যান। নাজমুল ইসলাম সাগর পালিয়ে যান। পরে সাইফুল ইসলাম সাগরকে আটক করা হলে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। তার দেয়া জবান বন্দি ও সাক্ষীদের বক্তব্য যাচাইবাছাই করে বোমার বিস্ফোরণ ঘটানোর সাথে জড়িত থাকায় সাইফুল ইসলাম সাগরকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। বিস্ফোরণে মেম্বর নাজমুল আলম লিটন নিহত হওয়ায় মামলার দায় হয়ে তাকে অব্যাহতির আবেদন জানানো হয়েছে চার্জশিটে।

মামলায় উল্লেখ করা হয়, চলতি বছরের ৯ মে বোমা তৈরির সময় ইউপি সদস্য নাজমুল আলম লিটন গুরুতর আহত হন। স্বজনরা তাকে উদ্ধার করে গোপনে খুলনা ও পরে ঢাকায় নেয়ার পথে নাজমুল মারা যান। নাজমুলের লাশ বাড়িতে আনার পর পুলিশ সংবাদ পেয়ে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ব্যাপারে বাঁকড়া তদন্ত কেন্দ্রের এসআই কাজী সাহিদুজ্জামান নিহত নাজমুল ইসলাম ও সাগরকে আসামি করে হত্যা ও বিস্ফোরক আইনে ঝিকরগাছা থানায় মামলা করেন।



আরও খবর