ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ১৩ এপ্রিল , ২০২১ ● ৩০ চৈত্র ১৪২৭

যশোরে করোনা প্রতিরোধে জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা সমন্বয় কমিটির

Published : Wednesday 07-April-2021 22:30:51 pm
এখন সময়: মঙ্গলবার, ১৩ এপ্রিল , ২০২১ ০৬:৩২:২৭ am

মিরাজুল কবীর টিটো : যশোরে করোনা প্রতিরোধে জেলা সমন্বয় কমিটির সভা গতকাল কালেক্টরেট সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেছেন করোনা ভাইরাস নিয়ন্ত্রণে রাখতে সবাইকে লকডাউন মানতে হবে। প্রয়োজন ছাড়া কাউকে বাইরে আসার দরকার নেই। অল্প সংখ্যক লোক নিয়ে ওয়ার্ড ও পাড়া ভিত্তিক প্রচারণা চালাতে হবে। সে সময় স্বাস্থ্যবিধি মানতে হবে। এ কাজে জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করা হচ্ছে। সরকারি বিধিনিষেধ অনুযায়ী সকলকে কাজ করতে হবে। লকডাউন না মানলে করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যাবে না। মাছ ও কাঁচা বাজারের দিকে নজর দিতে হবে সেখানে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা । গরিব অসহায় মানুষের কথা চিন্তা করে রিকশা চলাচল, নির্মাণ কাজ বন্ধ করা হয়নি। তবে এখন সেই পরিস্থিতি হয়নি মানুষের মাঝে ত্রাণ দিতে হবে। তেমন পরিস্থিতি আসলে কেন্দ্র থেকে নির্দেশনা আসলে ত্রাণ দেয়ার ব্যবস্থা করা হবে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেছেন শহরের যেসব জায়গায় ১০ টাকা কেজি চাল বিক্রি করা হয় সেখানে  ভিড় বেশি হচ্ছে,স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। এসব জায়গায় পুলিশ দিতে হবে।

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন বলেছেন, সরকারি নির্দেশনা মানতে জনগণকে সচেতন করতে হবে। তাহলে করোনা পরিস্থিতি মোকাবেলা করা যাবে। এক্ষেত্রে বিগত দিনের মতো সরকারি কর্মকর্তাদের পাশাপাশি জনপ্রতিনিধিদের ভূমিকা রাখা জরুরি।

জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল বলেছেন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত করোনা সংক্রান্ত প্রচারণা আরো বাড়াতে হবে। উপজেলা চেয়ারম্যান নুর জাহান ইসলাম নীরা বলেছেন যারা রিক্সায় ও ভ্যানে করে রোগী হাসপাতালে নিয়ে যাচ্ছে ফেরার পথে সেই রিকশা, ভ্যান উল্টে দেয়া হচ্ছে এটা বন্ধ করতে হবে। করোনা আক্রান্ত রোগীর স্বজনরা বাইরে ঘোরাঘুরি করছে ও বাজারেও আসছে, এসব বিষয়ে নজরদারি বাড়াতে হবে।

শহর আওয়ামী লীগের সভাপতি আ্যাড আসাদুজ্জামান আসাদ বলেছেন যশোরে করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসিইউ নেই। ঢাকার হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে। সেখানে যশোর থেকে চিকিৎসা নিতে গেলে তেমন চিকিৎসা পাবে না। এজন্য যশোরে আইসিইউএর ব্যবস্থা করতে হবে।

আরো বক্তব্য রাখেন যশোরের নির্বাচিত পৌর মেয়র মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মোঃ সায়েমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) তৌহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান, সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু প্রমুখ।



আরও খবর