ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ মঙ্গলবার, ১৩ এপ্রিল , ২০২১ ● ৩০ চৈত্র ১৪২৭

লকডাউন মানতে ব্যবসায়ীদের অনুরোধ যশোর চেম্বারের

Published : Monday 05-April-2021 22:30:56 pm
এখন সময়: মঙ্গলবার, ১৩ এপ্রিল , ২০২১ ০৭:২১:৩৩ am

নিজস্ব প্রতিবেদক : লকডাউন মানতে যশোরের ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করেছে যশোর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। গতকাল সকালে চেম্বার অব কমার্সের সভা কক্ষে অনুষ্ঠিত  সংবাদ সম্মেলনে এ অনুরোধ করেছে চেম্বারের  প্রশাসক ও যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) রফিকুল হাসান।

তিনি বলেছেন, দেশে করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে শর্ত সাপেক্ষে মন্ত্রী পরিষদ বিভাগ জনসাধারণের সার্বিক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। এ নির্দেশনা ব্যবসায়ীদের দায়িত্বের সাথে পালন করতে হবে। এর মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে আসা যাবেনা। যেমন ওষুধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ক্রয়, চিকিৎসা সেবা,মৃতদেহ দাফন ও সৎকার। খাবারের হোটেল,খাবারের দোকান, রেস্তোরা কেবল খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে। কোনো অবস্থাতেই বসে খাওয়ানো যাবে না। শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে পাইকারী ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে বিক্রয় করতে পারবে। সেক্ষেত্রে সর্বাবস্থায় কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোনো ক্রেতা স্বশরীরে যেতে পারবে না। কাঁচা বাজার  ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উম্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয় বিক্রয় করা যাবে। বাজার কর্তৃপক্ষ বা স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে। ব্যাংকিং ব্যবস্থা সীমিত পরিসরে চালু রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সভায় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাবেক সহসভাপতি ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক পরিচালক এএসএম হুমায়ুন কবীর কবু, কাসেদুজ্জামান সেলিম, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু প্রমুখ।



আরও খবর