বাগেরহাটে ঠান্ডাজনিত রোগে ৯০০ রোগী হাসপাতালে

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটে ঠান্ডাজনিত রোগে ৯০০ রোগী হাসপাতালে

বাগেরহাটে ঠান্ডাজনিত রোগের প্রাদুর্ভাবে এক সপ্তাহে প্রায় ৯০০ রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে সদর হাসপাতালে। ওষুধের ঘাটতি না থাকলেও হাসপাতালে স্থান দিতে হিমশিম খাচ্ছেন কর্তৃপক্ষ।

বুধবার দুপুর পর্যন্ত একদিনে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫০ রোগী। যার মধ্যে শিশুর সংখ্যা বেশি। অনেক নারী রয়েছেন।

তবে হাসপাতালে বেড সঙ্কুলন না হওয়ায় অধিকাংশ ঠান্ডাজনিত রোগীকে ফ্লোরে শুয়ে চিকিৎসা নিতে হচ্ছে। যাদের সবাই ভুগছেন শ্বাসকষ্ট, সর্দি, কাশি, জ্বরসহ নানা রোগে।

বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা ষাটগম্বুজ ইউনিয়নর শ্রীঘাট গ্রামের শিউলী বেগম জানান, ৮ মাস বয়সী ছেলে ইরফান খানের কয়েকদিন ধরে ঠান্ডায় শ্বাস নিতে কষ্ট হচ্ছে। এ জন্য হাসপাতালে ভর্তি করেছি।

সদর উপজেলার পাঁচ মাস বয়সী আরেক শিশু মারিয়াকে ভর্তি করেছেন তার মা রহিমা বেগম। তিনি বলেন, ঠান্ডা লেগে টানা ৩ দিন সর্দি, কাশির সাথে জ্বর ও শ্বাসকষ্ট থাকায় হাসপাতালে ভর্তি করেছি।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, প্রচণ্ড ঠান্ডার কারণে বুধবার দুপুর পর্যন্ত হাসপাতালে ১৫৪ রোগী ভর্তি হয়েছেন। এছাড়া গত এক সপ্তাহে প্রায় ৮ থেকে ৯শ রোগী চিকিৎসা নিয়েছেন।