সরকার দেশে মানসম্মত শিক্ষা বজায় রাখতে কাজ করে যাচ্ছে: শেখ আফিল উদ্দিন এমপি

ইয়ানূর রহমান >
সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর তিক্ষ্ম বুদ্ধি দিয়ে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটিয়েছেন। বছরের শুরু থেকে কোটি কোটি শিক্ষার্থী বিনামূল্যে বই পাচ্ছে যা কোন সরকার বছরের শুরুতে পারেনি। এখন শিক্ষার্থীদের মাঝে বই উৎসব হয়। প্রাথমিক থেকে ডিগ্রি পর্যন্ত মেয়েরা বিনা বেতনে লেখাপড়া করার সুযোগ পাচ্ছে। উপবৃত্তিও পাচ্ছে। আবার শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়া আসার জন্য পাচ্ছে সাইকেলসহ খেলার সামগ্রীও। আওয়ামী লীগ সরকার দেশে মানসম্মত শিক্ষা বজায় রাখতে রাতদিন কাজ করে যাচ্ছে।
বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে শার্শা উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত গরীব মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল, গরীব দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী ও বৈদ্যুতিক ফ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, উন্নত জাতি গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। আর উন্নত জাতি গড়তে হলে ঘরে ঘরে নারীদের শিক্ষিত করে তুলতে হবে। এই প্রত্যয় নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। দেশ গড়তে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই শিক্ষার এই সুযোগ সুবিধার ধারাবাহিকতা রাখতে শেখ হাসিনাকে বারবার আনতে হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, ভাইস চেযারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার মোজাফ্ফর হোসেন প্রমুখ।