এবার ছেলের মা হলেন টিউলিপ

এবার ছেলের মা হলেন টিউলিপ

যুক্তরাজ্যের বিরোধী দল লেবার পার্টির এমপি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক দ্বিতীয় সন্তান প্রসব করেছেন।

লন্ডনের স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হ্যাম্পস্টেডের রয়্যাল ফ্রি হাসপাতালে তিনি সিজারিয়ানের মাধ্যমে ফুটফুটে ছেলেসন্তান জন্ম দেন।

নবজাতকের নাম রাখা হয়েছে রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি।

লন্ডনের ক্যামডেন নিউ জার্নালের এক প্রতিবেদনে এ তথ্য দেয়া হয়েছে।

এতে বলা হয়, হ্যাম্পস্টিড অ্যান্ড কিলবার্নের এমপি টিউলিপ বৃহস্পতিবার সকালে রয়্যাল ফ্রি হাসপাতালে সিজারিয়ানের মাধ্যমে ছেলেসন্তান জন্ম দিয়েছেন।

ছেলে সন্তান জন্মের পর যথাযথ যত্ন নেয়ায় টিউলিপ ও তার স্বামী ক্রিশ্চিয়ান পার্সি রয়্যাল ফ্রি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এক বার্তায় তারা বলেন, ‘আমরা রয়্যাল ফ্রি হাসপাতালের চিকিৎসক, নার্স, ধাত্রী ও অন্যান্য কর্মীদের সাহসী কাজ এবং আমাদের সন্তানকে সুন্দরভাবে দেখাশোনা করার জন্য তাদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ।’

এর আগে গত ১৫ জানুয়ারি ব্রেক্সিট (ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়া) চুক্তির ওপর সংসদে ভোট দেয়ার জন্য শেখ রেহেনার মেয়ে টিউলিপ তার সিজার পিছিয়ে দিয়েছিলেন।

পরে হুইলচেয়ারে করে স্বামীর সঙ্গে পার্লামেন্টে গিয়ে ভোট দেন টিউলিপ। এরপর হাসপাতালে ভর্তি হয়ে সন্তান জন্ম দিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৬ বছর বয়সী এই ভাগ্নি।

টিউলিপ সিদ্দিকের স্বামীর নাম ক্রিস পার্সি। ২০১৬ সালে আজালিয়া জয় পার্সি নামে এই দম্পতির একটি কন্যাসন্তান হয়।

২০১৩ সালে রিজেন্ট পার্ক এলাকার কাউন্সিলর থাকার সময় যুক্তরাজ্যের নাগরিক পার্সিকে বিয়ে করেন টিউলিপ।