ঝিনাইদহ তথ্য অফিসের প্রশংসনীয় কার্যক্রম

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ জেলা তথ্য অফিস শিশু ও নারীদের উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম, নারী সমাবেশ, চলচ্চিত্র প্রদর্শনসহ নানা প্রশংসনীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গত ৬ মাসে জেলার ৬টি উপজেলায় সরকারি উন্নয়ন চিত্রের বিভিন্ন তথ্য জনগণের কাছে তুলে ধরাসহ এ ধরনের সামাজিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা তথ্য অফিসের এ কার্যক্রমে শরিক হচ্ছেন।

জেলা তথ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২০১৮ সালের জুন মাস থেকে এ পর্যন্ত ঝিনাইদহ জেলার কালীগঞ্জ,সদর, শৈলকুপা, হরিনাকুন্ডু, কোটচাদপুর, মহেশপুর উপজেলায় ১৫০টি চলচ্চিত্র প্রদর্শনীর ব্যবস্থা, ৬টি উপজেলায় ৮টি স্থানে মহিলা সমাবেশ, জেলার ১৪৪টি গ্রাম ও বাজারে লোকসঙ্গীত অনুষ্ঠান, ২টি আলোচনা সভা, ২টি প্রেস ব্রিফিং আয়োজন করা হয়।

জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, ভিশন ২০২১, ভিশন ২০৪১, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ, মা ও শিশু স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব, বাল্যবিবাহ, শিক্ষা, স্যানিটেশন, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, শিশু অধিকার, জেন্ডার বৈষম্য, নারী নির্যাতন প্রতিরোধ, যৌতুক প্রতিরোধ, টিকাদানে উৎসাহিতকরণ, পরিকল্পিত পরিবার গঠনসহ নানা কার্যক্রম নিয়ে প্রতিনিয়ত তথ্য কর্মকর্তা কাজ করছে।

 

জেলার ৬টি উপজেলায় শিশু ও নারীদের উন্নয়নে সচেতনতামূলক কার্যক্রম উঠান বৈঠক, নারী সমাবেশ, গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম, চলচ্চিত্র প্রদর্শন, লোকসঙ্গীত পরিবেশন করা হচ্ছে।

তিনি আরো বলেন, তাদের এ কাজে অংশ নিচ্ছে সরকারের অন্য দপ্তর যেমন শিক্ষক, ভোক্তা, যুব উন্নয়ন অধিদপ্তর।

প্রতিদিনই জেলা তথ্য অফিস জেলার কোনো কোনো গ্রামে এসব কার্যক্রম পরিচালনা করছে। তথ্য অফিসের আয়োজনে অনুষ্ঠানে এলাকার শত শত নারী-শিশু-পুরুষ উপস্থিত থাকছেন।