ডাকাতি চেষ্টাকালে জনতার হাতে ধরা এসআই ক্লোজড

টাঙ্গাইল প্রতিনিধি :

ডাকাতি চেষ্টাকালে জনতার হাতে ধরা এসআই ক্লোজড

টাঙ্গাইলের মির্জাপুরে প্রবাসীর বাড়িতে ডাকাতির চেষ্টাকালে জনতার হাতে ধরা মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল কুদ্দুছকে ক্লোজড করা হয়েছে।

রোববার রাতে তাকে টাঙ্গাইল পুলিশ লাইনে প্রত্যাহার করা হয় বলে পরিবর্তন ডটকমকে সোমবার সন্ধ্যায় জানিয়েছেন মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক।

তিনি বলেন, ‘এসআই সোহেল কুদ্দুছের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত দেয়া হয়। পরে তাকে টাঙ্গাইল পুলিশ লাইনে ক্লোজড করা হয়।’

সোহেল কুদ্দুছের সঙ্গে আটক অন্যদের টাঙ্গাইল জেলা কারাগারে পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

আটক অন্যরা হলেন, মির্জাপুর থানার বাবুর্চি রংপুর জেলার শহিদুর রহমান, সাইদুল ইসলাম, বহুরিয়া ইউনিয়নের কোর্ট বহুরিয়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেন ও মীর দেওহাটা গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে ফিরোজ মিয়া।

এদিকে, সোমবার মির্জাপুর উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা কমিটির সভা হয়। সেখানে বেশিরভাগ সদস্য এসআই সোহেল কুদ্দুছের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বলে জানা গেছে।

এর আগে গত শনিবার রাত ২টার দিকে সাদা পোশাকে মির্জাপুর থানার উপ-পরিদর্শক সোহেল কুদ্দুছের নেতৃত্বে ৬/৭ জন উপজেলার গেড়ামারা গ্রামের আলমাছ মিয়ার বাড়িতে গিয়ে দরজা খুলতে বলেন। বাড়ির মালিক তাদের পরিচয় জানতে চাইলে নিজেদের পুলিশ পরিচয় দেন।

কিন্তু, বাড়ির মালিকের সন্দেহ হলে, ডাকাত ডাকাত বলে চিৎকার শুরু করেন। এতে গ্রামের লোকজন এসে ঘেরাও করে এসআই কুদ্দুছসহ পাঁচজনকে আটক করে। তবে দুই যুবক পালিয়ে যেতে সক্ষম হন।

খবর পেয়ে সোমবার ভোরে মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মোশারফ হোসেনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে।