যশোরে স্থানীয় সরকার কর্তৃপক্ষের সাথে সনাক’র মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি>
স্থানীয় সরকার কর্তৃপক্ষের সাথে সনাক যশোরের এক মতবিনিময় সভা সোমবার যশোর সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ ইব্রাহীম। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক মো.নূর-ই-আলম। স্বাগত বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি ও স্থানীয় সরকার বিষয়ক উপ-কমিটির আহবায়ক মো: মবিনুল ইসলাম মবিন। মূল বিষয়বস্তু উপস্থাপন করেন টিআইবি‘র এরিয়া ম্যানেজার এ এইচ এম আনিসুজ্জামান। সভায় যশোর সদর উপজেলার ১৪ জন ইউপি চেয়ারম্যান এবং ১৪ জন সচিব অংশগ্রহন করেন। মুক্ত আলোচনা পর্বে অংশগ্রহণ করেন আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, লেবুতলা ইউপি চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন, নরেন্দ্রপুর ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের আলী প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপ-পরিচালক বলেন, স্থানীয় সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অঙ্গ হলো ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদের কার্যক্রমে যদি স্বচ্ছতা, সুশাসন ও গণতন্ত্র নিশ্চিত করা যায় তাহলে এ বিভাগের সমস্যা অনেকাংশেই সমাধান হয়ে যাবে। সমস্যাসমূহ চিহ্নিত করে তা দূর করার জন্য চেয়ারম্যানদের সততার সাথে কাজ করতে হবে। যেসকল চেয়ারম্যান ভাল কাজ করছেন তাঁদের কাজের স্বীকৃতি দিতে হবে এবং সেগুলির প্রচার ঘটাতে হবে।

সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ ইব্রাহীম বলেন, দুর্নীতির সাথে সুশাসনের সম্পর্ক রয়েছে এবং সুশাসনের অভাবেই যত রকম অনিয়ম ও দুর্নীতির ক্ষেত্র তৈরি হয়। স্থানীয় সরকারের প্রথম ধাপ ইউনিয়ন পরিষদ। ইউনিয়ন পরিষদে যদি সুশাসন নিশ্চিত করা যায় তাহলে তৃণমূলের মানুষ তার সুফল পাবে।