যশোর ঐতিহ্য রক্ষায় কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : যশোরের ইতিহাস ও ঐতিহ্য রক্ষায় ‘যশোর ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটি’ গঠন করা হয়েছে।

ঐতিহ্য রক্ষায়সোমবার রাতে যশোর জেলার প্রাচীন স্থাপত্য রক্ষায় অনুষ্ঠিত এক নাগরিক মত বিনিময় সভা থেকে এই কমিটি গঠন করা হয়। সভাটি যশোর ইনস্টিটিউটের শিশু চিত্ত বিনোদন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সভা থেকে প্রবীণ সাংবাদিক রুকুনউদৌলাহকে আহবায়ক ও অ্যাডভোকেট মাহামুদ হাসান বুলুকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে কাল মঙ্গলবার সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে সঙ্গে দেখা করবেন।জেলা পরিষদ ভবন পরিত্যক্ত ঘোষণা করে ভেঙে ফেলার সিদ্ধান্ত বাতিলের ব্যাপারে কমিটি প্রতিমন্ত্রীর কাছে সহায়তা চাইবেন।

নাগরিক মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক সন্তোষ হালদার। উপস্থিত ছিলেন সংবাদপত্র পরিষদ যশোরের সভাপতি মুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌল্লা, জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অশোক কুমার রায়, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি অধ্যাপক সুকুমার দাস, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহাবুবুর রহমান মজনু, তির্যক যশোরের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, চাঁদের হাটের নির্বাহী সদস্য ফারাজি আহমেদ সাঈদ বুলবুল, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল,সহ-সভাপতি প্রণব দাস, সিপিবির জেলা সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন, সাধারণ সম্পাদক ইলাহদাদ খান, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিষ্ট লীগের জেলা সম্পাদক তসলিম উর রহমান, উদীচী যশোরের সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান খান বিপ্লব প্রমুখ।