চিকিৎসা সেবাটাকে কেবল পেশা হিসেবে নয় মহান দায়িত্ব হিসবে গ্রহণ করবেন –এমপি শেখ আফিল উদ্দিন

ইয়ানূর রহমান >
সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, স্বাস্থ্যসেবাকে জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে আমরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। কাজেই আমরা আশা করব আপনারা চিকিৎসা সেবাটাকে আপনাদের কেবল পেশা হিসেবে নয় মহান দায়িত্ব হিসবে গ্রহণ করবেন। এগিয়ে যাবে এবং ইনশাআল্লাহ জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলব।
সোমবার সকালে শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা অশোক কুমার শাহা’র সভাপতিত্বে জনগণের সেবার মান উন্নয়ন সুনিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য সেবা উন্নয়ন সভায় উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, এখানে মানুষ যাতে সেবা পায়। মানুষকে সেবা দেওয়াটাই হচ্ছে সব থেকে বড় কাজ। কিন্তু প্রতিষ্ঠানটিও সুন্দরভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং যুগোপযোগী করা এবং সুন্দরভাবে যেন এগুলো পরিচালিত হয়-সেইটুকু আপনাদের কাছে আমি চাই। বাংলাদেশের মানুষের দোড়গোড়ায় আমার সরকার স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে, কাজেই মানুষ যেন সেবাটা পায় এবং সুস্বাস্থ্যের অধিকারী হয় সে দিকে আপনাদের নজর রাখতে হবে। জনগণকে সেবা দেওয়াটা আপনাদের দায়িত্ব। পাশাপাশি এগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ করতে হবে, পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। কারণ, এগুলোর নির্মাণে সরকারকে অনেক কষ্ট করে বাজেট বরাদ্দ করতে হয়েছে।
এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, শার্শা থানা ইনচার্য এম মশিউর রহমান প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, শার্শা সদর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোরাদ হোসেন, ইউপি সদস্য মমিনুর রহমান, আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদিন, মশিয়ার রহমান প্রমুখ।