যশোরে এমপি নাবিল আহমেদের বাড়িতে বোমা হামলা মামলার আসামি আটক, আদালতে জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক>
যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বাসভবনে বোমা হামলার অভিযোগে দায়ের করা মামলায় রাসেল নামে এক যুবক আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর আগে তাকে গত বুধবার আটক করে কোতয়ালি থানা পুলিশ।
রাসেল শহরের বারান্দী মোল্লাপাড়া এলাকার ওয়ালিউল ইসলামের ছেলে। জবানবন্দীতে সে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানাগেছে।
কোতয়ালি থানার এসআই সাহিদুল আলম জানিয়েছেন, গত শনিবার দিবাগত রাতে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বাড়িসহ শহরের বিভিন্ন এলাকায় বোমা হামলা চালানো হয়। এর মধ্যে সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য আওয়ামী লীগ নেতার বাড়ি রয়েছে। এই ঘটনায় দুইটি মামলা করে কোতয়ালি থানা পুলিশ। কাজী নাবিল আহমেদের বাড়ির মধ্যে বোমা হামলা চালানোর মামলার তদন্তকারী কর্মকর্তা তিনি। এই মামলায় রাসেলকে আটক করা হয়। সে প্রাথমিকভাবে পুলিশের কাছে ওই হামলার কথা স্বীকার করেছে। পরে সে আদালতে জবানবন্দি দিয়েছে। জবানবন্দীতে সে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। কিন্তু ওই তথ্য এখনই জানা সম্ভব হয়নি। পরে জানানো হবে বলে তিনি জানিয়েছেন।
এ দিকে আদালতের একটি সূত্র জানিয়েছেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলামের আদালতে রাসেল জবানবন্দি দিয়েছে। ওই জবানবন্দীতে বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতার নাম বলেছে রাসেল। একজন প্রতিনিধিও ওই হামলার সাথে জাড়িত বলে সূত্রটি জানিয়েছে।