ইজতেমার বিদেশি মেহমানরা সহজেই ভিসা পাবেন

 

স্পন্দন নিউজ ডেস্ক :  মঙ্গলবার সন্ধ্যায় সচিবালয়ে নিজকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আবদুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, অতীতের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়টি তদারকি করবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে বিদেশি মেহমানদের যেন ভিসা পেতে সমস্যা না হয় সেদিকে খেয়াল রাখার নির্দেশনা দেন।

তাবলিগ জামাতের দুটি গ্রুপের মধ্যে ইজতেমার আয়োজন নিয়ে গত কয়েকদিন ধরে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় দুটি গ্রুপই বিদেশি মেহমানদের দাওয়াত ঠিকমতো পৌঁছাতে পারেননি। যারা দাওয়াত পৌঁছাতে পেরেছেন বা যারা দাওয়াত পেয়েছেন তারা শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় ভিসা করেননি। আজ সাদ ও সাদবিরোধী দুই গ্রুপের মুরুব্বীরা ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চারদিন ইজতেমা পালনের সিদ্ধান্ত নিলে বিদেশি মেহমানদের ভিসা প্রদানের বিষয়টি প্রাধান্য পায়।

চারদিনের মধ্যে প্রথম দুদিন তাবলিগের মুরুব্বী মাওলানা মো. জুবায়ের (প্রিন্সিপাল ও আহলে শুরা, মাদরাসা উলুম-ই-দ্বীনিয়া মালওয়ালী মসজিদ, কাকরাইল, ঢাকা) এর ব্যবস্থাপনায় ও ও পরবর্তী দুই দিন সাদ কান্দালভির অনুসারী সৈয়দ ওয়াসিফুল ইসলাম (আহলে শুরা, তাবলিগ জামাত, কাকরাইল মারকাজ মসজিদ, ঢাকা) এর ব্যবস্থাপনায় হওয়ার সিদ্ধান্ত হয়।