যশোরে নকল ঘি তৈরির কারখানা

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের কেশবলাল সড়কের বাঘমারা পাড়ায় অভিযান চালিয়ে নকল ঘি তৈরির কারখানা আবিস্কার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানার মালিক মৃনাল কান্তিকে জরিমানা করা হয়। অপরদিকে মুড়লির একটি মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় মালিককে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। বুধবার পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হক ও ইরুফা সুলতানা।
সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, দুপুর দেড়টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাফিজুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত শহরের কেশবলাল রোড বাগমারা পাড়ায় অভিযান চালান। এ সময় দেখতে পান ওই এলাকায় মৃনাল কান্তি ঘোষ নামে এক ব্যক্তি বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করে নকল ঘি তৈরি করছেন। এ অপরাধে মৃনাল কান্তি ঘোষের নামে মামলা দিয়ে এক হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানার নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমাণ আদালত মুড়লির সাতক্ষীরা ঘোষ ডেয়ারিতে অভিযান চালান। এ সময় আদালত সেখানে অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পাওয়ায় দোকান মালিক মোহন কুমার ঘোষের নামে মামলা দিয়ে এক হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানকালে পেশকার শেখ জালাল উদ্দীন ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।