যশোরে স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন শীর্ষক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক>
যশোর পৌরসভাকে কেন্দ্র করে প্রবৃদ্ধি : স্থানীয় অর্থনৈতিক উন্নয়ন শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকালে স্থানীয় হোটেল জাবির ইন্টারন্যাশনালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর স্থানীয় সরকার বিভাগের পরিচালক নূর-ই-আলম। বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। সভাপতিত্ব করেন পৌরসভার প্যানেল মেয়র হাবিবুর রহমান চাকলাদার মনি।
পৌরসভা ও সুইসকনট্যাক্টের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় বিষয়বস্তু উপস্থাপন করেন সুইসকনট্যাক্টের টিম লিডার ফিলিপ নেসন। যশোরের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা ও পৌরসভার কাউন্সিলর ও ব্যবসায়ীরা এসময় উপস্থিত ছিলেন।
কর্মশালায় বলা হয়, স্থানীয় অর্থনৈতিক উন্নয়নের সাথে সরকারি বেসরকারি সমন্বয় খুব দরকার। কেউ কাউকে বাদ দিতে পারবে না। তবে স্থানীয়দের সাথে আলোচনা করে স্থানীয় সমস্যার সমাধান বের করে নিয়ে আসবে।
প্রধান অতিথি নুর-ই-আলম বলেন, যশোর ্একটি পরনো পৌরসভা। এখানে এ ধরনের একটা প্রকল্প দরকার ছিল। এ পৌরসভা ছোট এলাকা নিয়ে আছে। নাগরিক সুবিধা দিতে পারছে না। এ প্রকল্পের মাধ্যমে আমরা উদ্বুদ্ধ হবো।
বিশেষ অতিথি পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, যশোর পৌরসভা অতি দ্রুত সুন্দর একটি স্থানে পরিণত হবে। তিনি বলেন, খুব শিগগির যশোরে বড় পরিবর্তন আসবে।