আমেরিকা ও বাংলাদেশের অর্থনৈতিক সম্পর্কের প্রধান মাধ্যম কৃষি -মার্কিন রাষ্টদূত

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর >
আমেরিকা ও বাংলাদেশের জোরদার অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। যার প্রধান মাধ্যম হচ্ছে কৃষি। মঙ্গলবার সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভূট্টা ক্ষেত পরিদর্শন ও মতবিনিময় শেষে এ কথা বলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার।
এসময় ইউএসএআইডি’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাশ্বতী শীল, থানা অফিসার ইনর্চাজ রাশেদুল আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
কৃষকদের সাথে মতবিনিময় কালে আমেরিকান রাষ্ট্রদুত আরো বলেন, এটা সত্য যে বাংলাদেশে উৎপাদিত ভুট্রা বিশ্বমানের। আমেরিকা ও বাংলাদেশের পার্টনারশিপের মাধ্যমে বিশ্বমানের এই ভুট্রার উৎপাদন আরো বাড়াতে হবে।
তিনি আরো বলেন, আমেরিকা কঠোর পরিশ্রমের মাধ্যমে কৃষির উন্নয়ন করছে। আর বাংলাদেশের কৃষকরাও যথেষ্ট পরিশ্রমী। তারা ভবিষ্যতে তাদের শ্রম দিয়ে কৃষির আরো উন্নয়ন ঘটাবে । এ ক্ষেত্রে বাংলাদেশ সরকারের সাথে আরো সহযোগিতায় এগিয়ে আসবে আমেরিকা। চাষিরা ফসলের ভাল দাম পেয়ে তাদের আর্থিক অবস্থার উন্নতি করতে পারবে।
মহেশপুরে ট্রাক চাপায়
সাইকেল আরোহী নিহত

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর
মহেশপুরে ট্রাকের ধাক্কায় সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। বাড়ি থেকে হাটে যাওয়ার পথে বাইসাইকেল আরোহী জামিরুল ইসলাম (৩৫) ট্রাক চাপায় নিহত হন । স্থানীয়রা ঘাতক ট্রাকটি আটক করেছে। মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ঝিনাইদহের মহেশপুর উপজেলার মহেশপুর-চৌগাছা সড়কের বেলেমাঠ বাজার নামক স্থানে এ ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে মহেশপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের জকা কারিগরের ছেলে জামিরুল ইসলাম বাইসাইকেল যোগে বেলেমাঠ বাজারে হাট করতে যাচ্ছিলেন। এ সময় মহেশপুর দিক থেকে চৌগাছাগামী ট্রাক (চুয়াডাঙ্গা ঢ-৪১-০০৩০) তাকে চাপা দেয়। ঘটনাস্থলেই তিনি নিহত হন।
মান্দারবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান শফিদুল ইসলাম জানান, রামচন্দ্রপুর গ্রামের জামিরুল ইসলাম ট্রাকের ধাক্কায় নিহত হয়েছেন।