শীত নিবারণ বৃক্ষ’র সুফল পেলেন আড়াই হাজার দরিদ্র শীতার্ত

নিজস্ব প্রতিবেদক>
আড়াই হাজার দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে কার্যক্রম এ বছরের মত সমাপ্ত ঘোষণা করেছে যশোরের বণিফেস গ্রুপ। ‘শীত নিবারণ বৃক্ষ’ নাম দিয়ে গ্রুপটি শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু করে। এ গ্রুপের পরবর্তী কার্যক্রম হলো অনার্স ও মাস্টার্স শ্রেণীর বই সংগ্রহ করে ভ্রাম্যমাণ লাইব্রেরি তৈরি করা। এছাড়াও মানুষের উপকারে আসে এমন কর্যক্রম সারাবছর অব্যহত রাখা হবে । শনিবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান গ্রুপের নেতৃবৃন্দ।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান।
সংগঠনের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল ইসলাম জাদু জানিয়েছেন, গত ২৪ নভেম্বর বনিফেস ফেসবুক গ্রুপের মাধ্যমের যশোর শহরের দড়াটানায় শীত নিবারণ বৃক্ষ স্থাপন করা হয়। যা যশোরসহ সারাদেশে ব্যাপক সাড়া ফেলে। এ মহতি উদ্যোগের মাধ্যমে যশোরের প্রায় আড়াই হাজার মানুষ শীত নিবারণ বৃক্ষ থেকে বস্ত্র সংগ্রহ করেছেন।
তিনি বলেন, শীত শেষ হওয়ায় আনুষ্ঠানিকভাবে শীত নিবারণ বৃক্ষের কার্যক্রম সমাপ্ত ঘোষণা করা হলো। এ গ্রুপের পরবর্তী কার্যক্রম হলো ¯œাতক ও ¯œাতকো ত্তর শ্রেণীর বই সংগ্রহ করে ভ্রাম্যমাণ লাইব্রেরি তৈরি। এ কাজে সমাজের সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন উপদেষ্টা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, বিএফইউজের নির্বাহী সদস্য নুর ইমাম বাবুল, বেলাল হোসেন বনি, রাজু আহম্মেদ, জুয়েল আহম্মেদ, আশিকুর রহমান শিমুল, আসাদুজ্জামান শাওন, ইরশাদ আলী প্রমুখ।