ইউসিবিএল ব্যাংকের নওয়াপাড়া শাখার সাবেক ব্যবস্থাপকের বিরুদ্ধে পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক>
যশোর অভয়নগরের একটি দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মামলায় ইউসিবিএল ব্যাংকের সাবেক ব্যবস্থাপক (বরখাস্ত) শেখ মনিরুজ্জামান ও মেসার্স সৌরভ এন্টারপ্রাইজের মালিক শেখ মাসুম উল ইসলামের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন একটি আদালত। গত সোমবার যশোরের স্পেশাল জেলা জজ আদালতের বিচারক শেখ ফারুক হোসেন চার্জশিট গ্রহণ করে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম।
শেখ মনিরুজ্জামান খুলনা দৌলতপুরের দিয়ানা গ্রামের শেখ গোলাম কুদ্দুসের ছেলে ও শেখ মাসুম উল ইসলাম খুলনা সদরের মির্জাপুর গ্রামের শেখ সিরাজুল ইসলামের ছেলে।
মামলার অভিযোগে জানা গেছে, ২০০২ সাল থেকে ২০০৯ পর্যন্ত আসামি শেখ মনিরুজ্জামান ইউসিবিএল ব্যাংকের নওয়াপাড়া বাজার শাখার ব্যবস্থাপক ছিলেন। এ সময় মেসার্স সৌরভ এন্টারপ্রাইজের মালিক শেখ মাসুম উল ইসলাম এ শাখায় একটি সিডি হিসাব খোলেন। ব্যবস্থাপক মনিরুজ্জামান নিজে লাভবান হওয়ার উদ্দেশ্যে ব্যাংক কর্তৃপক্ষের সীমা লংঘন করে ১ কোটি ৩০ লাখ ৩৮ হাজার ৮৮৭ টাকা ঋণ মঞ্জুর করেন সৌরভ এন্টারপ্রাইজের মালিকের অনুকুলে। পরবর্তীতে বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের নজরে আসলে তৎকালিন ব্যবস্থাপক আনোয়ার ইকবাল বাদী হয়ে দুর্নীতির অভিযোগে ওই দুইজনকে আসামি করে অভয়নগর থানায় একটি মামলা করেন। এ মামলার দীর্ঘ তদন্তকালে দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক ওয়াজেদ আলী গাজী স্বাক্ষীদের বক্তব্য ও ব্যাংকের কাগজপত্র যাচাই-বাছাই করে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ওই দুইজনকে অভিযুক্ত করে গত ৬ জানুয়ারি আদালতে চার্জশিট জমা দেন।
মামলাটি বিচারের জন্য যশোরের বিশেষ দায়রা জজ আদালতে বদলি করা হয়ে সোমবার মামলার ধার্য দিনে বিচারক চার্জশিট গ্রহণ করে আসামিদের প্রতি এ গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।