বেনাপোলে মাতৃভাষা দিবস উদযাপনের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক :যশোরের বেনাপোল চেকপোস্টের নো-ম্যানসল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের প্রস্তুতি শেষের পথে। এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দুই বাংলার বিশিষ্টজনেরা।
imgগত সোমবার সকাল থেকে দাওয়াতপত্র দেওয়া শুরু হয়েছে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে প্রধান অতিথি হিসেবে থাকছেন পল্লী ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। বিশেষ অতিথি হিসেবে থাকবেন যশোর-১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন, বেনাপোল কাস্টমসের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, যশোরের পুলিশ সুপার মঈনুল হক, বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) প্রদোষ কান্তি দাস, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুজ্জামান।
ভারতের পক্ষ থেকে উপস্থিত থাকবেন, পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বনগাঁ লোকসভার বিধায়ক শ্রীমত্যা মমতা ঠাকুর, উত্তর ২৪ পরগণা জেলা পরিষদের সভাধিপতি বীনা ম-ল, সহ-সভাপতি শ্রী কৃষ্ণ গোপাল ব্যানার্জি, বনগাঁ বিধানসভার বিধায়ক বিশ্বজিৎ দাস, বনগাঁ পৌরসভার প্রধান শঙ্কর আঢ্য, সাবেক পৌরপ্রধান জ্যোৎস্না আঢ্য ও সিআইসি দমদম পৌরসভার শ্রীমতি রিঙ্কু দে দত্ত।
এছাড়া থাকবেন ভাষাসৈনিকের শামসুল হুদা, বাংলাদেশ ভাষা আন্দোলন কেন্দ্রের পরিচালক এসআর মাহবুব, সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল, নূরজাহান আলীম, পৌষালী ব্যানার্জি ও অন্যান্য শিল্পীরা।
সকাল সাড়ে ৯টায় নো-ম্যানসল্যান্ডে শহিদ বেদিতে ফুল দিয়ে অনুষ্ঠানের শুরু হবে।