যশোরে মাদক ব্যবসায়ীর ৫ বছর কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক>
যশোর বেনাপোলের শুকুর আলী নামে এক মাদক ব্যবসায়ীকে ৫ বছর সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে একটি আদালত। এ মামলার অপর আসামি শুকুর আলীর স্ত্রী হোসনে আরার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়েছে।
সোমবার এক রায়ে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক (জেলা জজ) শেখ ফারুক হোসেন এ সাজা দিয়েছেন। সাজাপ্রাপ্ত শুকুর আলী বেনাপোলের কাগমারী গ্রামের মৃত গোপাল সরদারের ছেলে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি এসএম বদরুজ্জামান পলাশ।
মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর বেনাপোল সার্কেলের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে শুকুর আলীর বাড়িতে অভিযান চালায়। এ সময় ঘরের মধ্যে মাটির গর্ত থেকে ভারতীয় বিভিন্ন ব্রান্ডের ১শ’ বোতল মদ উদ্ধার করা হয়। এ সময় শুকুর আলী পালিয়ে গেলেও তার স্ত্রী হোসনে আরাকে আটক করা হয়। এব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর বেনাপোল সার্কেলের পরিদর্শক লোকমান হোসেন বাদী হয়ে ওই ২ জনের নামে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করেন। এ মামলার দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি শুকুর আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত শুকুর আলী কারাগারে আটক আছে।