যশোর-কলকাতা ট্রেনের প্রথমদিনে ২০টি টিকিট বিক্রি

নিজস্ব প্রতিবেদক>
যশোর থেকে ট্রেনে চেপে সরাসরি কলকাতায় যাওয়া যাবে আগামীকাল বৃহস্পতিবার থেকে। যশোরের মানুষের জন্যে ২০০টি আসন বরাদ্দ দেওয়া হলেও যশোর রেলওয়ে জংশন থেকে গতকাল প্রথমদিনে ২০টি টিকিট বিক্রি হয়েছে। আজ বুধবার দুপুর পর্যন্ত ওই রুটের টিকিট বিক্রি হবে।
কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস ট্রেনে আজ বৃহস্পতিবার থেকে যশোর রেলওয়ে জংশনে যাত্রী ওঠা-নামার জন্যে তিন মিনিটের জন্যে ট্রেন থামানো হবে। আন্তর্জাতিক এ ট্রেনে যশোরের মানুষের জন্যে প্রথম পর্যায়ে ৭৫টি আসন বরাদ্দ ছিলো। পরবর্তিতে অবশ্য নাগরিক অধিকার আন্দোলন, যশোরের নেতারা বাংলাদেশের রেলপথ মন্ত্রী নূরুল ইসলামের সঙ্গে সাক্ষাত করে ২০০ আসনের দাবি জানালে। মন্ত্রী সেই দাবি মেনে নিয়েছেন।
এ ব্যাপারে যশোর রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার নিগার সুলতানা বলেন, ‘আগামীকাল ৭ মার্চ থেকে কলকাতা-খুলনা বন্ধন এক্সপ্রেস ট্রেনে যশোর থেকে যাত্রীরা উঠা-নামা করতে পারবেন। গতকাল থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথমদিনে মাত্র ২০টি টিকিট বিক্রি হয়েছে। যশোরের মানুষের জন্য ২০০ আসন বরাদ্দ রয়েছে।
পাসপোর্ট, ভিসা ও টিকিট দেখে যাত্রীদের ট্রেনে ওঠানো হবে। বেনাপোল স্টেশনে নিয়ে ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ভ্রমণ করসহ ও ট্রেনের চেয়ারের ভাড়া দেড় হাজার ও কেবিনের ভাড়া দুই হাজার টাকা দিয়েই ট্রেনে দুই দেশের মধ্যে ভ্রমণ করা যাবে। আর অন্য কোন খরচ নেই।’