আলমডাঙ্গা স্টেশন চালুর দাবিতে পথে নামলেন হাজার মানুষ

চুয়াডাঙ্গা প্রতিনিধি :

আলমডাঙ্গা স্টেশন চালুর দাবিতে পথে নামলেন হাজার মানুষ

চুয়াডাঙ্গার ঐতিহ্যবাহী আলমডাঙ্গা রেল স্টেশনের সার্বিক কার্যক্রম ফের চালুর দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

শনিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত স্টেশনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আলমডাঙ্গা উপজেলার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করে।

আলমডাঙ্গা স্টেশন রক্ষা সংগ্রাম কমিটির আহ্বানে অনুষ্ঠিত মানববন্ধন থেকে ১৫ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে আলমডাঙ্গা স্টেশনের সার্বিক কার্যক্রম ফের চালু না হলে রেলপথ রাজপথ অবরোধসহ কঠোর কর্মসূচির হুশিয়ারী দেওয়া হয়।

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসাবে উপজেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে স্টেশন চত্বরে সমাবেত হতে থাকেন আলমডাঙ্গা উপজেলার হাজার হাজার সাধারণ মানুষ। সকাল ১০টার দিকে তারা মানববন্ধন শুরু করে। চলে ১২টা পর্যন্ত।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন রাজনীতিক, সামাজিক, ব্যবসায়ী প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

আলমডাঙ্গা স্টেশন রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলমডাঙ্গা পৌর মেয়র হাসান কাদির গণু, বণিক সমিতির সভাপতি লিয়াকত আলী লিপু, সাধারণ সম্পাদক মীর শফিকুল ইসলাম, স্টেশন রক্ষা সংগ্রাম কমিটির যুগ্ম আহ্বায়ক লিমন মল্লিক, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার সুলতান জোয়ার্দ্দার ও শেখ নুর মোহাম্মদ জকু।

বক্তারা আলমডাঙ্গা স্টেশনের সার্বিক কার্যক্রম ফের চালুসহ তিন দফা দাবি পূরণে ১৫ দিনের আল্টিমেটাম দেন। এর মধ্যে দাবি পূরণ না হলে রাজপথ রেলপথ অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানানো হয়।

প্রসঙ্গত, গত ৩০ জানুয়ারি বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে ঐতিহ্যবাহী আলমডাঙ্গা স্টেশন থেকে জনবল প্রত্যাহার করে নেওয়া হয়। এরপর থেকে থেকেই স্টেশনের সকল অপারেটিং সিস্টেম বন্ধ হয়ে যায়। ফলে স্টেশনে ট্রেন কখন আসবে, কখন ছাড়বে ও স্টেশনের ক্রসিং গেটগুলো অরক্ষিত হয়ে পড়ে।