ছাত্রলীগের জয়জয়কারেও ব্যতিক্রম রিকি

ছাত্রলীগের জয়জয়কারেও ব্যতিক্রম রিকি

হল সংসদে ভিপি পদে বিজয়ী স্বতন্ত্রী প্রার্থী রিকি হায়দার আশা

দীর্ঘ ২৮ বছর পর ছাত্রলীগের ছাড়া সব প্রার্থীদের বর্জনে অনুষ্ঠিত হয়েছে ডাকসু নির্বাচন।

সোমবার সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৬টি হলে এই নির্বাচনের ভোট হয়। বাকি দুটি হলে মাঝখানে বিঘ্ন ঘটায় ভোট হয় সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এরপর থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত ৬টি হল সংসদ নির্বাচনের ফলাফল পাওয়া গেছে। এতে ক্ষমতাসীন ছাত্রলীগ প্যানেলের প্রার্থীদের জয়জয়কার দেখা গেছে।

প্রায় সব হলেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল জয় পেয়েছে। তবে, মেয়েদের ফজিলাতুন্নেসা মুজিব হলে সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেলের প্রার্থী রিকি হায়দার আশা ভিপি পদে বিজয়ী হয়ে চমক দেখিয়েছেন। অবশ্য এখানেও জিএস পদে ছাত্রলীগের সারা বিনতে জামাল বিজয়ী হয়েছেন।

হলগুলোর নির্বাচনের দায়িত্বে থাকা হল সংসদ রিটার্নিং কর্মকর্তারা সোমবার সন্ধ্যায় এই ফল ঘোষণা করেন।

হাজী মুহম্মদ মুহসীন হল

এই হলে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল বিজয়ী হয়েছে। ভিপি পদে শহিদুল হক শিশির ও জিএস পদে মেহেদী হাসান মিজান নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল

এই হল সংসদে ভিপি পদে ছাত্রলীগের আকমল হোসেন ও জিএস পদে মেহেদি হাসান শান্ত নির্বাচিত হয়েছেন।

জিয়াউর রহমান হল

এই হলে ছাত্রলীগ থেকে ভিপি নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম। আর জিএস পদে নির্বাচিত হয়েছেন হাসিবুল হোসেন শান্ত। এজিএস নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ মমিন আবির। এই হলে ১৩টি পদেই ছাত্রলীগের প্যানেল বিজয়ী হয়েছে।

ফজিলাতুন্নেসা মুজিব হল

এই হলে ভিপি পদে চমক দেখিয়ে স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা নির্বাচিত হয়েছেন। তিনি ছাত্রলীগের প্রার্থী কোহিনুর আক্তার রাখিকে পরাজিত করেন।

এই হলে সাধারণ সম্পাদক পদসহ অন্য ১০ পদে ছাত্রলীগ জয় হলেও সাধারণ শিক্ষার্থীদের স্বতন্ত্র প্যানেল থেকে সাংস্কৃতিক সম্পাদক পদে তাসলিন হালিম মিম এবং সাহিত্য সম্পাদক পদে খাদিজা বিজয়ী হয়েছেন।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল

এই হল সংসদে ভিপি পদে বিজয়ী হয়েছেন সাইফুল্লাহ আব্বাছী। জিএস পদে মো. রিফাত উদ্দিন। আর এজিএস পদে সুরাপ মিয়া সোহাগ জয় পেয়েছেন। তারা তিনজনই ছাত্রলীগের প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

কবি জসীম উদ্‌দীন হল

এই হল সংসদে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল জয় পেয়েছে। ভিপি হয়েছেন ফরহাদ আলী। জিএস হয়েছেন ইমাম হোসেন।