যশোরে খাবার হোটেল ও মিষ্টির দোকানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক>
যশোরে ৪টি খাবার হোটেল ও মিষ্টির দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন অপরাধে এই জরিমানা আদায় করা হয়। সোমবার পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা, রোসলিনা পারভীন, আবু রায়হান ও মোহাম্মদ জামশেদুল আলম।
সূত্র জানায়, বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত শহরের চাঁচড়া বাজারের মহিদুলের খাবারের হোটেলে অভিযান চালান। এ সময় আদালত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে হোটেল মালিক মহিদুল ইসলামের নামে মামলা দিয়ে ১ হাজার টাকা জরিমানা আদায় করে।
বেলা সাড়ে ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত চাঁচড়া বাজারের ঘোষ ডেয়ারিতে অভিযান চালায়। সেখানেও নোংরা পরিবেশ দেখতে পাওয়া যায়। এ অপরাধে দোকান মালিক কার্তিক ঘোষের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
দুপুর ১টার দিকে আরএন রোডের ক্যাফে মদিনা হোটেলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। হোটেলে মূল্য তালিকা না থাকায় আদালত এ সময় হোটেল মালিক মারুফ সিদ্দিকীর নামে মামলা দিয়ে ১ হাজার টাকা জরিমানা আদায় করে।
দুপুর পৌনে ২টার দিকে ভ্রাম্যমাণ আদালত শহরের কাঠের পুলের ঘোষ সুইটসে অভিযান চালায়। এ সময় আদালত সেখান থেকে পচাঁবাসি দই ও ব্যবহৃত অস্বাস্থ্যকর ভোজ্য তেল জব্দের পর তা নষ্ট করে দেন। এছাড়া দোকান মালিক বাবু ঘোষের নামে মামলা দিয়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযানকালে পেশকার শেখ জালাল উদ্দীন ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।