বাঘারপাড়া থানার এসআই আজিজের বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক>
ঘুষ গ্রহণ ও দুর্নীতির অভিযোগে যশোরের বাঘারপাড়া থানার এসআই আজিজের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে। গতকাল সোমবার বাঘারপাড়ার জামালপুর গ্রামের হাবিবুর রহমান বাদী হয়ে এ মামলা করেছেন। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে এ বিষয়ে আগামী ২৫ মার্চ শুনানির জন্য দিন ধার্য করেছেন।
মামলার অভিযোগে জানা গেছে, হাবিবুর রহমান কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। ১৯৯৬-৯৭ সালে হাবিবুরের পিতা আজিজ মোল্লা ও তার চাচা জামালপুর মৌজার ২৫৬ দাগের ৯৯ শতক জমি আমির আলী ও ওমর আলীর কাছ থেকে ক্রয় করেন এবং দখল বুঝে নেন। গত ৪ জানুয়ারি আমির আলী ও ওমর আলী তার লোকজন নিয়ে ওই জমি দখল করতে গেলে বাধা দেয়া হয়। এরপর তার চাচা রফিউদ্দিন বাদী হয়ে নির্বাহী আদালতে ১৪৪ ধারায় একটি মামলা করেন। আদালতের বিচারক অভিযোগটি গ্রহণ করে বাঘারপাড়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।
মামলার তদন্তের দায়িত্ব পান এসআই আজিজ। তিনি তাদের পক্ষে মামলার প্রতিবেদন দেবেন বলে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা না দিলে বিবাদীদের পক্ষে প্রতিবেদন দেবেন বলে হুমকি দেন। গত ৭ ফ্রেব্রুয়ারি এ মামলার ধার্য দিন থাকলেও তদন্তকারী কর্মকর্ত এসআই আজিজ আদালতে প্রতিবেদন জমা দেননি। একপর্যায়ে গত ৬ মার্চ চাড়াভিটা বাজারে কয়েকজন স্বাক্ষীর উপস্থিতিতে তদন্তকারী কর্মকর্তার দাবিকৃত ৫০ হাজার টাকা দেয়া হয়। ওই দিন সন্ধ্যায় তার মোবাইল ফোন দিয়ে হাবিবুর রহমানের ফোনে কল করে আরও ৫০ হাজার টাকা ঘুষ দাবি করে বলেন এ টাকা থানার ওসিকে দিতে হবে। এ টাকা মামলার তদন্ত প্রতিবেদন পক্ষে দেয়া হবে বলে জানিয়ে দেন। এসআই আজিজ সরকারি কর্মকর্তা হয়ে ঘুষ গ্রহণ ও দুর্নীতির অপরাধ করায় তিনি আদালতে এ মামলা করেছেন।