ঝিকরগাছায় নৌকার সমর্থককে গুলি করতে গিয়ে প্রতিরোধের মুখে ছাত্রলীগ সভাপতি

নিজস্ব প্রতিবেদক>
ঝিকরগাছা উপজেলা পরিষদ নির্বাচনে এক নৌকার মার্কার সমর্থককে পিস্তুল বের গুলি করতে যাওয়ায় স্থানীয়দের হাতে লাঞ্ছিত হয়ে দ্রুত স্থান করেছে উপজেলা ছাত্রলীগের সভপতি ইহসানুল হাবিব শিপলু। ঘটনাটি ঘটেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের নায়ড়া গ্রামের মোড়ল পাড়ার মোড়ে।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার বিকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইহসানুল হাবিব শিপলুর নেতৃত্বে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনিরুল ইসলামের আনারস মার্কার প্রচারে যায়। এসময় তারা শংকরপুর ইউনিয়নের নায়ড়া গ্রামের মোড়ল পাড়ার মোড়ে গিয়ে লিপলেট বিতরণ করলে ওই গ্রামের আওয়ামী লীগের নৌকা প্রতীকের সমার্থক আল-আমিন বলে, এখানে নৌকার মার্কার জয়জয়াকার। একথা শুনে শংকরপুর ছাত্রলীগের আহবায়ক রুনা রহমান আল-আমিনকে মারপিট করতে উদ্যত হয়। তখন আল-আমিন রুনার কথার প্রতিবাদ করলে পাশে থাকা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইহসানুল হাবিব শিপলু তার কোমর থেকে পিস্তল বের করে আল-আমিনকে গুলি করতে যান। ঘটনায় স্থানীয়রা দ্রুত এসে শিপলুসহ সবাইকে ঘিরে ফেলে এবং তাকে মারপিট করতে গেলে তারা দ্রুত স্থান ত্যাগ করে।
ঘটনায় এলাকার মানুষের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং শিপলুর এমন সন্ত্রাসী কর্মকান্ডের বিচার দাবি করেছেন। এ ব্যাপারে শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাস্টার আদম শফিউল্লাহ জানান, বর্তমানে জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এবং দলীয় প্রধান। তিনি যাকে মনোনয়ন দিয়েছেন, আমরা তার পক্ষে নৌকার মার্কার কাজ করছি। কিন্তু যারা নৌকা বিরোধী তারা নৌকার সমার্থকদের কীভাবে গুলি করতে যাওয়ার মত সাহস পায়। আমরা দ্রুত এই সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানায়।