ফেসবুকে প্রেমের অভিনয় করে যশোর পৌর পার্কে ডেকে নিয়ে ছিনতাই !

নিজস্ব প্রতিবেদক>
ফেসবুকের মাধ্যমে প্রেমের অভিনয় করে যশোর পৌরপার্কে ডেকে এনে ২০ হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে এক তরুণী ও তার সাঙ্গপাঙ্গরা। গতকাল দুপুরে এঘটনা ঘটে।
ঘটনার শিকার টুটুলের বাড়ি মাগুরায় । তবে শুধু টুটুলের ক্ষেত্রে নয়, এই রকম ঘটনা আরো ঘটেছে ওই পার্কের মধ্যে।
অভিযোগে জানাগেছে, নিলুফার ইয়াসমিন বিপাশা নামে এক মেয়ের সাথে টুটুলের ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। তাদের মধ্যে প্রেমের সম্পর্কও পর্যন্ত গড়ে ওঠে। গত শনিবার দুপুরে ওই মেয়ের প্রস্তাব অনুযায়ী যশোর পৌরপার্কে দেখা করতে যান টুটুল। দুইজনে মিলে বসে কথা বলার সময় আচমকা ৪/৫জন অপরিচিত যুবক মোটরসাইকেলে চলে যায় তাদের কাছে। কিছু বোঝার আগে ওই যুবকরা টুটুলকে ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে নগদ ২০ হাজার টাকা এবং একটি মোবাইল ফেনসেট কেড়ে নিয়ে তাড়িয়ে দেয়া হয়। পরে টুটুল বুঝতে পারেন যে মেয়েটির সাথে তার পরিচয় ওই মেয়ে নিজের নাম পরিচয় বদলে ফেক আইডি ফেসবুকে খুলে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে বেড়ায়।
ওই এলাকার একটি সূত্রে জানাগেছে, এর আগেও ওই পার্কে গিয়ে নগদ ৫ হাজার টাকা ও মোবাইল ফোন খুইয়েছেন বেনাপোলের যুবক মিঠু। তিনিও ওই মেয়ের সাথে সাক্ষাত করতে বেনাপোলে থেকে ছুটে আসেন যশোর পৌরপার্কে।
তারও আগে মহেশপুরের রায়হান নামে এক যুবকের সাথে প্রেমের অভিনয় করেন নিলুফার ইয়াসমিন বিপাশা নামে ওই ফেক আইডি ব্যবহারকারী। পার্কে নিয়ে কথা বলার এক পর্যায়ে বলা হয় তার মা ক্যান্সারের রোগী। এই বলে তার কাছ থেকে ৫ হাজার টাকা হাতিয়ে নেয় ওই মেয়ে। এই ধরণের ঘটনা প্রায়ই পৌরপার্কে ঘটে চলেছে। প্রতারণার শিকার যুবকরা যশোরের বাইরের। সে কারণে পুলিশের দারস্থ হতে চান না। ফলে পুলিশও ব্যবস্থা নিতে পারেনা।