যশোর বইয়ের দোকান উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন, স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের ভৈরবপাড়ের পুস্তক সমিতির কার্যালয়সহ বইয়ের দোকান উচ্ছেদে চূড়ান্ত নোটিশ দেয়ার প্রতিবাদে মানববন্ধন, সংবাদ সম্মেলন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি জেলা শাখা। প্রতিবাদের অংশ হিসেবে আগামী দুই দিন জেলার সকল বইয়ের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে সংগঠনটি।
বুধবার দুপুরে শহরের মুজিব সড়কস্থ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে প্রেসক্লাব মিলনায়তনে বক্তারা সংবাদ সম্মেলনে করে বলেন, ভৈরব নদ খননের নামে ষড়যন্ত্রমূলকভাবে প্রশাসন আমাদেরকে উচ্ছেদ করার পরিকল্পনা করছে। আমরা নদ খননের পক্ষে। নদের মধ্যে আমাদের কোন জায়গা নেই। আমাদের এই জায়গা প্রশাসনের কাছ থেকে যথাযথ প্রক্রিয়ায় লিজ গ্রহণের মাধ্যমে নেয়া এবং দীর্ঘদিন ধরে দোকান ঘর নির্মাণের অনুমতি গ্রহণ করে আমরা ব্যবসা চালিয়ে আসছি । বর্তমানে আদালতে একাধিক প্রতিষ্ঠানের পক্ষে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে মামলা চলমান আছে।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি আবুল হাসান ,সাধারণ সম্পাদক মহসিন সরকার গরীব শাহ সড়ক ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি রিজাউল করিম, ব্যবসায়ী আজাদুল কবির, সামসুদ্দিন, জসিমউদ্দিন, এবিএম জাকির উদ্দিন দোলন, মাসুদুর রহমান, কামরুজ্জামানসহ অন্যান্য নেতৃবৃন্দ।