সাংবাদিকদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক : পেশাগত দায়িত্ব পালনের সময় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় সাংবাদিকের ওপর হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

বুধবার দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদ গেটে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়।

হাতীবান্ধা প্রেস ক্লাবের আহ্বায়ক স্বপন কুমার দে’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন আহত সাংবাদিকের মেয়ে ৫ম শ্রেণির ছাত্রী উম্মে সুরাইয়া, সাংবাদিক এস দিলীপ রায়, সাংবাদিক মিজানুর রহমান দুলাল, সাংবাদিক মাহফুজ সাজু প্রমুখ।

মানববন্ধন শেষে একই দাবিতে সাংবাদিকরা হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন ও হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুকের সঙ্গে পৃথক বৈঠক করে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

গত মঙ্গলবার সকালে লিয়াকত হোসেন বাচ্চু গ্রুপের নেতাকর্মীরা ও সরওয়ার হায়াত খানের গ্রুপের লোকজন স্থানীয় হাতীবান্ধা বাসস্ট্যান্ডে এলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেখানে ছবি তুলতে গেলে মানবকণ্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান সাজু, আমাদের সময়ের উপজেলা প্রতিনিধি নূরনবী সরকার ও পথচারীর ওপর হামলা চালায়।

এতে নুরনবী সরকার সামান্য আহত হলেও গুরুতর আহত হন আসাদুজ্জামান সাজু ও পথচারী শরীফ মোল্লা। পরে রাতেই এ ঘটনায় ৯ জনের নামসহ অজ্ঞাতনামা ৩০/৪০ জনের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় একটি মামলা করেন সাংবাদিক আসাদুজ্জামান সাজু। ওই রাতেই পুলিশ মিতু নামে একজনকে গ্রেফতার করলেও বাকিদের গ্রেফতার করতে পরেনি।