হঠাৎ গাড়ি থামিয়ে রাস্তায় তরমুজ খেলেন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবার যাত্রার মাঝ পথে গাড়িবহর থামিয়ে রাস্তার পাশের তরমুজ বিক্রেতার কাছ থেকে তরমুজ কিনে খেয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছেন।

এর আগে তিনি নিজের নির্বাচনী এলাকা কুমিল্লার নাঙ্গলকোটে মাঝরাস্তায় গাড়িবহর থামিয়ে এক জেলের জাল নিয়ে খালে মাছ ধরে করে ভাইরাল হয়েছিলেন। সে সময় তিনি ছিলেন পরিকল্পনামন্ত্রী।

জানা গেছে, নিজের নির্বাচনী এলাকা কুমিল্লা সদর দক্ষিণ ও লালমাই উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মহান স্বাধীনতা দিবসের দুটি অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার বেলা ১১টার দিকে সড়কপথে কুমিল্লার উদ্দেশে রওনা হন অর্থমন্ত্রী।

দুপুরে দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ এলাকায় পৌঁছায় অর্থমন্ত্রীর গাড়িবহর। এ সময় রাস্তার পাশে এক ব্যক্তিকে তরমুজ বিক্রি করতে দেখেন মন্ত্রী। সঙ্গে সঙ্গে গাড়িবহর থামিয়ে তরমুজ বিক্রেতাকে ডাক দেন তিনি।

অর্থমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন তরমুজ বিক্রেতা। তখন বিক্রেতাকে অর্থমন্ত্রী জানান, তিনি তরমুজ খেতে চান। বিক্রেতা তরমুজ আনতে এগিয়ে যান। এ সময় অর্থমন্ত্রীর ব্যক্তিগত এক কর্মকর্তা গিয়ে তরমুজ নিয়ে আসেন এবং অর্থমন্ত্রী গাড়িতে বসেই সেই তরমুজ খান। সেই তরমুজ খাওয়ার ছবি মন্ত্রী ফেসবুক পেইজে আপ করেন।

এর পরপরই পোস্টটি ভাইরাল হয়। ছবির নিচে অনেকে অর্থমন্ত্রীর প্রশংসা করে কমেন্টও করেন। তবে শুধু অর্থমন্ত্রী নয় সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বর্তমান সরকারের মন্ত্রী, এমপি এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কেউ মাটি কেটে, কেউবা ফুটপাতে দাঁড়িয়ে চা-বিস্কুট খেয়ে, কেউ রিকশা বা মোটরসাইকেল চালিয়ে, মোটরসাইকেল চড়ে অফিসে গিয়ে, অ্যাম্বুলেন্স চালিয়ে রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়ে, আবার কেউ বা গান গেয়ে দেশজুড়ে বেশ আলোচিত হয়েছেন।

আর এবার সেই আলোচনায় নতুন মাত্রা যোগ করলেন বর্তমান সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব নেওয়া আ হ ম মুস্তফা কামাল।