যশোরে ভোটকেন্দ্রে ভিডিও ধারণ ও জাল ভোট দেয়ায় দুইজনের দন্ড

নিজস্ব প্রতিবেদক>
যশোরে ভোট কেন্দ্রে মোবাইল ফোনে ভিডিও ধারণ এবং জাল ভোট দেয়ার অভিযোগে আলাদাভাবে দুইজনকে আটক করে দুইদিন করে কারাদন্ড দেয়া হয়েছে।
এরা হলেন, সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের ডাকাতিয়া গ্রামের সৈয়দ গাজী (৬১) এবং লেবুতলা ইউনিয়নের লেবুতলা গ্রামের কামরুল ইসলামের ছেলে জুয়েল (২৫)।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ডাকাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে যান ওই গ্রামের সৈয়দ গাজী (৬১)। তিনি ভোট কেন্দ্রে গিয়ে তার ব্যবহৃত মোবাইল ফোনে ভিডিও ধারণ করছিলেন। সে সময় পুলিশ তাকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতে দোষ স্বীকার করলে তাকে দুই দিনের কারাদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কামিশনার (ভূমি) সৈয়দ জাকির হোসেন।
কোতয়ালি থানাস্থ ফুলবাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই রিয়াজুল ইসলাম জানিয়েছেন, রোববার দুপুরে লেবুতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটে কেন্দ্রে ভাইস চেয়ারম্যান প্রার্থী তালা প্রতীকের নির্বাচনী এজেন্ট ছিলেন ওই এলাকার জুয়েল। তিনি ভোট কেন্দ্রে গিয়ে অপর এক ভোটারের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে নিজেই ব্যালটে সীল মারেন। এ কারণে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে দোষী সাব্যস্থ করে দুই দিনের কারাদন্ড দেন। তাদের কোতয়ালি থানায় সোপর্দ করা হয়েছে।