ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ শনি-রোববার

নিজস্ব প্রতিবেদক :  দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে ছাত্রলীগের পদপ্রত্যাশীদের। আগামী শনি অথবা রোববার ঘোষণা হতে যাচ্ছে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি।

বুধবার পরিবর্তন ডটকমকে এ তথ্য জানিয়েছেন ছাত্রলীগের এক শীর্ষনেতা।

২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। এর দুই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে কমিটি দেয়া হয়। একই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ২ সদস্য বিশিষ্ট কমিটি হয়।

এরপর ৮ মাস পেরিয়ে গেলেও হয়নি এ ছাত্রসংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি। সম্প্রতি ডাকসু নির্বাচনের কারণে আরো পিছিয়ে পড়ে কমিটি গঠনের কাজ।

গত কয়েকদিনে এ কমিটি নিয়ে বেশ তোড়জোড় চোখে পড়েছে। অনেকে বলেছেন, এপ্রিলের প্রথম সপ্তাহেই হচ্ছে পূর্ণাঙ্গ কমিটি। কিন্তু না, ছাত্রলীগের এক শীর্ষনেতা পরিবর্তন ডটকমকে জানিয়েছেন, ‘এ সপ্তাহে নয়, কমিটি প্রকাশ হতে শনি-রোববার পর্যন্ত সময় লেগে যেতে পারে।’

তিনি বলেন, ‘আজকে সাবেকদের সঙ্গে বসবো, এরপর তাদেরসহ নেত্রীর (ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে যাবো। এ পক্রিয়ায় কয়েকদিন সময় লাগবে।’

এদিকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেতে শীর্ষ দুই নেতা, সাবেক দুই নেতাসহ আওয়ামী লীগের শীর্ষনেতাদের কাছে ধর্না দিচ্ছে পদপ্রত্যাশীরা। ইতোমধ্যে রাজনীতির আঁতুরঘরখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর কেন্টিন, টিএসসি এবং নেতাদের বাসার সামনে আড্ডা বেড়ে গেছে। অবশ্য ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, পেছনে ঘোরাঘুরি আর দীর্ঘলাইনে দাঁড়িয়ে সালাম দেয়ায় পদ পাওয়া যাবে না। যোগ্যতার বিবেচনায় পদ দেয়া হবে। পদপ্রত্যাশীদর নিজ নিজ যায়গায় যোগ্য, দক্ষ, ছাত্রদের প্রিয় ও মানবিক হতে হবে।

জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ হওয়ার পর পর ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার কমিটিও পূর্ণাঙ্গ করা হবে।