মধ্যরাতে ৮০-১০০ কিমি বেগে বাংলাদেশে আঘাত হানবে ‘ফণী’

স্পন্দন নিউজ ডেস্ক : ভারতের উড়িষ্যায় তাণ্ডব চালিয়ে পশ্চিমবঙ্গ এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণী’ বাংলাদেশে আঘাত হানতে পারে শুক্রবার (৩ মে) মধ্যরাতে। এসময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত।

সন্ধ্যায় ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে এ তথ্য জানান বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব নজিবুর রহমান, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল।

সামছুদ্দিন আহমেদ জানান, ফণী বাংলাদেশে আঘাত হানবে মধ্যরাতে। তখন বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার। ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল বলেন, ‘ফণী’র সতর্কতা জারির পর বিকেল পর্যন্ত আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে ১২ লাখ ৪০ হাজার ৭৯৫ জনকে। সন্ধ্যার পর পর্যন্ত এ সংখ্যা ১৫ থেকে ১৮ লাখে পৌঁছানোর আশাবাদ আমাদের।

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, দুর্যোগ পরিস্থিতির জন্য যে প্রস্তুতি আছে, আশা করি আমরা সফলভাবে মোকাবিলা করতে পারবো। কোনো প্রাণহানি হবে না না বলে আমাদের প্রত্যাশা।