ভারত-পাকিস্তানের ম্যাচও পরিত্যক্তের আশংকা

স্পন্দন স্পোর্টস ডেস্ক : অনবরত বৃষ্টির কারণে ইতোমধ্যে বিশ্বকাপকে অনেকেই ডাকতে শুরু করেছেন ‘বৃষ্টিকাপ’ নামে। আর সেই নামকে আরো একবার জাগরুক করতে বৃষ্টি আবারো হানা দিতে পারে ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তানের ম্যাচে।

নটিংহ্যাম আবহাওয়া অধিদফতর থেকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বর্তমানে চলতে থাকা ঠাণ্ডা হাওয়ার সাথে ভারী বৃষ্টি এবং বজ্রপাত হবার সম্ভাবনা রয়েছে রবিবার পর্যন্তও। আর এই সপ্তাহ পুরোটা জুড়েই থাকবে আবহাওয়ার অস্থিতিশীল অবস্থা।

এমন অবস্থায় ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠেয় ক্রিকেটের সর্বাধিক উত্তেজনাপূর্ণ এই ম্যাচটি আদৌ মাঠে গড়াবে কি না, তা নিয়ে সন্দেহ জেগেছে অনেকের মনেই।

এদিকে খারাপ আবহাওয়া ও বৃষ্টির কারণে ইতোমধ্যেই স্থগিত হয়েছে এই বিশ্বকাপ আসরের ৪টি ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, উইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ভারত ও নিউজিল্যান্ডকে। আর এজন্য ‘রিজার্ভ ডে’ না থাকায় ইতোমধ্যেই সমালোচনার মুখে পড়েছে আইসিসি।

আরো পড়ুন>> বিশ্বকাপে আজ নিউজিল্যান্ডের প্রতিপক্ষ ভারত

এর আগে ইতোমধ্যেই পাকিস্তানকে পয়েন্ট ভাগ করতে হয়েছে শ্রীলঙ্কার সাথে। শেষ ম্যাচে ভারতকেও পয়েন্ট ভাগ করতে হয়েছে নিউজিল্যান্ডের সাথে। আর এই পয়েন্ট ভাগাভাগিতে বেশ বড় ধরনের চাপে পড়ে গেছে বিশ্বকাপে অংশ নেওয়া ভালো দলগুলোও। আর এমন অবস্থায় এই দুই দলকে আবারো যদি পয়েন্ট ভাগাভাগি করতে হয়, তবে তা দুই দলের কারোর জন্যই খুব সুখকর হবে না।

আর দর্শকদের কথা যদি বিবেচনা করা হয় তবে বলতে হয়, পাক-ভারত ম্যাচ দেখার জন্য পাকিস্তান ও ভারতসহ সারা বিশ্ব থেকেই বিপুল সংখ্যক ভক্ত আসবেন বলে আশা করা হচ্ছে। আর সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি উত্তেজনাকর ক্রিকেটের এই ম্যাচটির টিকিট অনেকেই সংগ্রহ করেছেন কালো বাজার থেকে। যেখানে তাদের গুণতে হয়েছে মূল দামের চেয়ে