বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে গ্রামেও ইন্টারনেট সুবিধা

 

স্পন্দন নিউজ ডেস্ক : দেশের গ্রামীণ জনগোষ্ঠীকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সুবিধা প্রদান করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৯-২০ অর্থবছরের বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সরকারের গৃহীত নানা পদক্ষেপের ফলে গ্রামীণ অর্থনীতিতে আজ বৈচিত্র্য ও প্রাণ চাঞ্চল্য এসেছে। কৃষি ও অকৃষি সব ক্ষেত্রে কর্মকাণ্ড বেড়েছে বহুগুণ। নির্বাচনী ইশতেহারে বর্ণিত আমার গ্রাম আমার শহর ধারণার আলোকে পল্লী এলাকায় উন্নত যোগাযোগ অবকাঠামো স্থাপন, আধুনিক স্বাস্থ্য সেবা ও শিক্ষার সুযোগ তৈরি, নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থা প্রবর্তন, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি এবং কম্পিউটার ও দ্রুত গতির ইন্টারনেট সুবিধা প্রদানসহ প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সুবিধাদি প্রদান করা হবে।’

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট আমরা উৎক্ষেপণ করেছি। তার মাধ্যমেও ইন্টারনেট সুবিধা তারা পাবে।

‘আগামী অর্থবছরের পল্লী সেক্টরে ৫ হাজার ৫০০ কিলোমিটার নতুন সড়ক ও ৩০ হাজার ৫০০ মিটার ব্রিজ-কালভার্ট নির্মাণসহ হাটবাজার, সাইক্লোন সেন্টার ইত্যাদি নির্মাণ ও রক্ষণাবেক্ষণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে’, যোগ করেন প্রধানমন্ত্রী।