যবিপ্রবির শিক্ষার্থী বাসে হামলা, চালক আহত

যবিপ্রবি প্রতিনিধি:
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী বহনকারী বাসে দুর্বৃত্ত হামলার ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে আসা শিক্ষার্থী বহনকারী অপরাজিতা নামক দ্বিতল বাস যশোরের চুড়ামনকাঠি নামক স্থানে আসলে এ হামলার ঘটনা ঘটে।
বাস চালক রশিদ জানান, আমি ছাত্রছাত্রীদের নিয়ে দুপুর দুইটায় বিআরটিসি দ্বিতল বাস অপরাজিতা (ঢাকা মেট্রো-ব ১১৫৭৩০) নিয়ে চুড়ামনকাঠি পৌঁছালে এক মোটরসাইকেল আরোহী এসে সাইড দেবার জন্য হর্ন দিয়ে তৎক্ষণাৎ হাতে থাকা ভরা পানির বোতল গাড়িকে লক্ষ্য করে ছুড়ে মারে। এতে গাড়ির সামনের কাচ ভেঙ্গে আমার শরীরে লাগে এবং আমি মারাত্মকভাবে আহত হই। মোটরসাইকেল আরোহী কারা ছিল তা জানতে চাইলে চালক জানান, ওরা মোটরসাইকেলে দুইজন ছিল, তাদেরকে আমি চিনি না, কি কারণে তারা এমন সন্ত্রাসী কর্মকান্ড ঘটিয়েছে সেটাও আমি জানি না।
প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, এভাবে যদি আমাদের বাসে হামলা করা হয় তাহলে আমরা নিরাপদে কিভাবে ক্যাম্পাসে যাব। বাসে হামলা করা হয়েছিল আমাদেরকে উদ্দেশ্য করে, আজ চালক আহত হয়েছেন, কাল এমন হামলার শিকার আমরাও হতে পারি। এ হামলার ঘটনায় আমরা সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি। অনতিবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।
হামলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিরাজুল ইসলাম জানান, হামলার বিষয়টি আমি তৎক্ষণাৎ জানতে পেরেছি,আমরা থানায় গিয়ে মামলা করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চেষ্টা করব।