প্রধানমন্ত্রীর আম উপহার, সংসদে আনন্দের বন্যা

 

স্পন্দন নিউজ ডেস্ক : মৌসুমি ফলের ভরা মৌসুমে রসাল সুস্বাদু আমের ঘ্রাণে মৌ মৌ করছে জাতীয় সংসদ। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা আম উপহার পাঠানোয় সংসদে এ পরিস্থিতি সৃষ্ট হয়েছে।

বুধবার (১৯ জুন) জাতীয় সংসদে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য আম পাঠান তিনি। সেই উপহার পেয়ে মৌসুমি ফলের উৎসবে পরিণত হয়েছে সংসদ। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

জানা যায়, সংসদে প্রায় ১ হাজার ২০০ কর্মকর্তা-কর্মচারী কর্মরত। প্রধানমন্ত্রী বরাবরের মতো এবারও উন্নতজাতের হিমসাগর আম উপহার হিসেবে সংসদ সচিবালয়ে পাঠান। সচিবালয়ের কমন ও সমন্বয় শাখার মাধ্যমে এ আম বিতরণ করা হয়।

জাতীয় সংসদের কমন ও সমন্বয় শাখার সিনিয়র সহকারী সচিব ওয়ারেছ হোসেনের তত্ত্বাবধানে সবার মাঝে আম বিতরণ করা হয়।

mango

বিতরণের সময় তিনি জাগো নিউজকে বলেন, প্রধানন্ত্রীর এ উপহার আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সবাই আম কিনে। কিন্তু প্রধানমন্ত্রী জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারীদের বরাবরের মতো অত্যন্ত স্নেহভরে আম উপহার দেন। সবার মাঝে তাই অন্যরকম এক উদ্দীপনা কাজ করছে। একদিনে সবার মধ্যে আম বিতরণ সম্ভব হয় না বলে আগামীকালও বিতরণ করা হবে।

সংসদের কর্মকর্তারা জানান, রাজশাহী অঞ্চল থেকে বিশেষ ব্যবস্থায় আমগুলো কিনে সংসদের মিডিয়া সেন্টারে রাখা হয়। সেখান থেকে সবার মধ্যে বিলি করা হয়। সকাল থেকে এ কর্মযজ্ঞ শুরু হয়।

সংসদের জনসংযোগ অধিশাখার সহকারী পরিচালক কামাল হোসেন জাগো নিউজকে বলেন, প্রধানমন্ত্রীর উপহার পেয়ে সবাই খুশি। এজন্য অনেকে গর্ব করে গল্পও করছেন। অনেকে স্মৃতি ধরে রাখতে ফেসবুকে আমের ছবি দিচ্ছেন। এখানে আম খাওয়াটা বড় বিষয় নয়, প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার পেয়েছেন সেটা নিয়েই গর্ব করছেন সবাই।