সাকিব-ফিঞ্চকে ছাড়িয়ে শীর্ষে ওয়ার্নার

স্পন্দন স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের নতুন ইনিংসটা যেন শেষ থেকেই শুরু করলেন ওয়ার্নার। বল টেম্পারিং এর কারণে এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর পর বিশ্বকাপ দিয়েই অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ফেরেন এই মারকুটে ওপেনার। ফিরে এসে ব্যাটিংয়ে নিজের চিরচেনা সেই দুর্দান্ত ফর্মে আছেন এই ব্যাটসম্যান।

ওয়ার্নার তার ফর্ম অব্যাহত রেখেছেন আজ (বৃহস্পতিবার) বাংলাদেশের বিপক্ষে ম্যাচেও। টাইগার বোলিংকে দুমড়ে মুচড়ে ১৪৭ বলে ১৪ চার ও ৫ ছয়ে ১৬৬ রানের ঝড়ো এক ইনিংস খেলেন এই ওপেনার। আর তাতেই অসি সতীর্থ অ্যারন ফিঞ্চ আর বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে গেছেন ওয়ার্নার।

চলতি বিশ্বকাপে আজসহ ছয়টি ম্যাচে মাঠে নেমেছেন ওয়ার্নার। বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে আউট হওয়ার পর তার মোট রান ৪৪৭। যা ছয় ম্যাচ খেলে ফিঞ্চের করা ৩৯৬ রান থেকে ৫১ বেশি।

এবারের বিশ্বকাপে আজ নিজের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন ওয়ার্নার। এর আগে সেঞ্চুরি করেছেন পাকিস্তানের বিপক্ষে। ওই ম্যাচে ১১১ বলে ১০৭ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। এছাড়াও আফগানিস্তান (৮৯*) ও ভারতের (৫৬) বিপক্ষে খেলেছেন পঞ্চাশোর্ধ দুটি ইনিংস। বাকি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রান ও শ্রীলঙ্কার বিপক্ষে ২৬ রান করেন এই ব্যাটসম্যান।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ওয়ার্নার এবং ফিঞ্চের পরেই অবস্থান করছেন বাংলাদেশের প্রাণভোমরা সাকিব আল হাসান। বিশ্বকাপে চার ম্যাচ খেলে মোট ৩৮৪ রান করেছেন তিনি। তবে সাকিবের সামনেও সুযোগ আছে প্রথম স্থানে যাওয়ার। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৪ রান করলেই ওয়ার্নারকে টপকে সিংহাসন নিজের দখলে নিবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।