কোয়ার্টারে দেখা হচ্ছে না ব্রাজিল-আর্জেন্টিনার

::ক্রীড়া ডেস্ক::
কেউ দাপটের সঙ্গে আবার কেউ ভাগ্যের ছোঁয়ার কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। তাদের মধ্যে অন্যতম ব্রাজিল-আর্জেন্টিনা। এই দুই দলের লড়াইটা তাই টুর্নামেন্টের শেষ আটেই দেখতে চেয়েছিলেন ফুটবল প্রেমীরা। কিন্তু আপাতত হচ্ছে না। কোপা আমেরিকার কোয়ার্টারে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠেছে ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে ও পেরু।

অন্যদিকে রানার্সআপ হয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে ভেনেজুয়েলা, আর্জেন্টিনা ও চিলি। আর প্যারাগুয়েও কোনো ম্যাচ না জিতেই উঠে গেছে কোয়ার্টারে।

মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে জাপান-ইকুয়েডর ম্যাচ ১-১ ড্র হওয়াতে কপাল খোলে প্যারগুয়ের। বাদ পড়ে যায় জাপান-ইকুয়েডর। এরআগে গত রোববার কাতারকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। তার আগেই এই টুর্নামেন্টের শেষ আটে উঠে যায় ব্রাজিল, চিলি, কলম্বিয়া, পেরু ও ভেনেজুয়েলা।

‘বি’ গ্রুপের রানারআপ হয়ে কোয়ার্টারে পা রাখা আর্জেন্টিনা আগামী শনিবার সেমিতে ওঠার লড়াইয়ে খেলবে ‘এ’ গ্রুপের রানারআপ ভেনেজুয়েলার বিপক্ষে। এদিকে আগামী শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় ব্রাজিল প্যারাগুয়ে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনালের লড়াই।

অন্য ম্যাচগুলোতে ২৯ জুন ভোর ৫টায় কলম্বিয়া লড়বে চিলির বিপক্ষে আর আর ৩০ জুন রাত ১টায় উরুগুয়ে খেলবে পেরুর বিপক্ষে। কোপার সেমিফাইনালের ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ৩ ও ৪ জুলাই। আর ৮ জুলাই হবে ফাইনাল।