টাইগারদের এবারের মিশন এজবাস্টন

 

স্পন্দন স্পোর্টস ডেস্ক : সেমিফাইনালে কি যেতে পারবে বাংলাদেশ? অনেক বড় প্রশ্ন। উত্তর খুঁজতে হবে মাঠের পারফরম্যান্স দিয়ে। সামনে আর মাত্র দুটি ম্যাচ। দুই প্রতিপক্ষ ভারত এবং পাকিস্তান। প্রথমে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। আগামী ২ জুলাই বার্মিংহ্যামের এজবাস্টনে বিরাট কোহলিদের মুখোমুখি হবে বাংলাদেশ।

তার আগে লম্বা একটি বিরতি। প্রায় ৮দিনের। এত লম্বা সময় ধরে নিজেদের আরও বেশি করে প্রস্তুত করে নেয়ার সুযোগ পাচ্ছে টাইগাররা। ভারতের বিপক্ষে সেই ম্যাচে লড়াই করার লক্ষ্যে আজই সাউদাম্পটন ছেড়ে গেছে বাংলাদেশ ক্রিকেট দল।

Team-BD

স্থানীয় সময় সকাল ১১টায় সাউদাম্পটনের গ্র্যান্ড হারবার হোটেল থেকে বার্মিংহ্যামের উদ্দেশে বাসে ওঠেন টাইগার ক্রিকেটাররা। প্রায় ৪ ঘণ্টা বাস ভ্রমণ শেষে বার্মিংহ্যাম গিয়ে পৌঁছাবেন মাশরাফি অ্যান্ড কোং।

তবে সাকিব আল হাসানে ৫ দিনের ছুটি নিয়ে নিলেন সাকিব আল হাসান। তিনি এই ৫দিন ঘুরে বেড়াবেন। মূলতঃ তিনি স্ত্রী-কন্যা নিয়ে বেড়াতে যাবেন ফ্রান্সে। প্রথমে ইংল্যান্ড থেকে আজ যাবেন সুইজারল্যান্ডে। সেখান থেকে যাবেন ফ্রান্সে। ৫ দিনের ছুটি শেষে আবার দলের সঙ্গে বার্মিংহ্যামে যোগ দেবেন তিনি।

Team-BD

বিশ্বকাপে ইতিমধ্যে ৭ ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার তিনটিতে জিতেছে তারা, হেরেছে তিনটিতে। বৃষ্টির কারণে একটি হয়েছে পরিত্যক্ত। ৭ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৭। অবস্থান করছে ৫ নম্বরে। বাকি দুই ম্যাচ জিততে পারলে হয়তো বা সেমিতে যেতে পারবে বাংলাদেশ। সেই দুই ম্যাচে জয়ের জন্য অবশ্য পুরো দল তাকিয়ে থাকবে সাকিব আল হাসানের দিকেই।